কুলাউড়ায় গরীব মানুষের সাথে প্রতারক শামীমের প্রতারণা কুলাউড়ায় গরীব মানুষের সাথে প্রতারক শামীমের প্রতারণা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় দাবা প্রতিযোগিতা ১৮ আগস্ট একজন বৃন্দারাণী শিকড় আকড়ে আছেন! কমলগঞ্জে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আব্দুল বাছিত গুরুতর আহত কমলগঞ্জে সাংবাদিক বাছিতের ওপর উপর্যুপরি ছুরিকাঘাত : অবস্থা আশংকাজক, সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার দাবী বড়লেখায় বন্যাদুর্গত ৫০ পরিবারকে কানাডাস্থ মৌলভীবাজার জেলা এসোসিয়েশনের অনুদান বিতরণ কমলগঞ্জ উপজেলার ২২টি বাগানে চা শ্রমিকদের লাগাতার কর্মবিরতি কুলাউড়ায় কলেজ শিক্ষিকাকে মারধর শিক্ষাথীদের ক্লাস বর্জন মজুরি নিয়ে চা শ্রমিকদের ক্ষোভ অনির্দিষ্টকালের ধর্মঘট ও সড়ক অবরোধ  বড়লেখায় আব্দুল করিম সিআইপি’র অর্থায়নে দুস্থ রোগিদের ফ্রি চিকিৎসা ও ওষুধ প্রদান বিয়ানীবাজারে বৈরাগীবাজার পিবিএস কালচারাল একাডেমীর প্রবাসী সংবর্ধনা

কুলাউড়ায় গরীব মানুষের সাথে প্রতারক শামীমের প্রতারণা

  • বুধবার, ১৬ মার্চ, ২০২২

এইবেলা, কুলাউড়া ::

গ্রামের সহজ সরল মানুষ ও প্রবাসীদের পরিবারের লোকজনকে কৌশলে প্রতারণায় ফেলে ও হুমকি দিয়ে চাঁদাবাজি করে টাকা হাতিয়ে নিতেন মো. শামিম মিয়া। গরীব কন্যাদায়গ্রস্ত অভিভাবককে যুক্তরাজ্য প্রবাসী পাত্রের প্রলোভন, বিয়ের সনদ জালিয়াতি করে ব্লাকমেইলিং, জায়গা বিক্রির নামে প্রতারণা ও চাঁদাবাজীতে দীর্ঘদিন ধরে শামীমের জন্য অতিষ্ট এলাকার সাধারণ লোকজন। শামীম মিয়া কুলাউড়া উপজেলার রাউৎগাঁওয়ের ভবানীপুর গ্রামের মৃত চিনু মিয়ার পুত্র।

সম্প্রতি শামীম কর্তৃক ওই এলাকার এক ব্যাক্তিকে পথরোধ করে মারধর করে টাকা লুট করে। এ ঘটনায় থানায় মামলা হলে বেরিয়ে আসতে থাকে শামীমের সকল অপকর্মের বিষয়। ভয়ে তাঁর প্রতারণার শিকার লোকজন মুখ খুলতেন না এতদিন।

ভুক্তভূগীদের তথ্যমতে ও অনুসন্ধানে জানা যায়, গত বছরের ডিসেম্বরে জালিয়াতি করে জোরপূর্বক উপজেলার ভবানীপুর গ্রামের তারেক মিয়া নামে বিবাহিত যুবককে ম্যারিজ সার্টিফিকেট তৈরী করে এক নারীর পরিচয় দিয়ে ব্লাকমেইল করে ১০ হাজার টাকা হাতিয়ে নেন শামীম। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছিলো।

প্রায় এক বছর আগে উপজেলার কর্মধা ইউনিয়নের বাসিন্দা দরিদ্র রজব আলীকে তার মেয়ের জন্য যুক্তরাজ্যের পাত্রের প্রলোভন দেখায় শামীম। এজন্য রজব আলীর কাছে এক লক্ষ টাকা দাবি করেন শামীম। দাবিকৃত টাকার ৭৫ হাজার টাকা কয়েক ধাপে আদায় করেন শামীম। পরবর্তীতে টাকা নিয়ে সে সটকে পড়ে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একটি শালিশী বৈঠক হলেও শামীম ওই ব্যাক্তির টাকা ফেরত দেননি। এরপর বিভিন্ন সময় টাকা ফেরত পাওয়ার জন্য ধরনা দিলেও টাকা পাননি। রজব আলী অবশেষে মারা যান।

রাউৎগাঁওয়ের ভবানীপুর গ্রামের বাসিন্দা মৃত দানু মিয়ার মেয়ে বেলা বেগমের চাচা শ্বশুরের ছেলে শেখ বদরুল হোসেন ও উনার ভাইয়ের সাথে প্রতারণা করে কয়েক মাস আগে জমি বিক্রয়ের নামে ৯২ হাজার টাকা হাতিয়ে নেন শামীম। বেলা বেগমের শশুরবাড়ি রাজনগরের বকশীপুর এলাকায়। শেখ বদরুল হোসেন ওই এলাকার বাসিন্দা।

এদিকে গত ১১ মার্চ শুক্রবার রাতে ওই এলাকার বাসিন্দা সৈয়দ ছরফর আলী রাউৎগাঁওয়ের চৌধুরীবাজারে মোবাইল ব্যাংকিং এজেন্টের মাধ্যমে নগদ ৩০ হাজার টাকা উত্তোলন করে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় শামীম বিষয়টি দেখতে পান এবং বাজার থেকে একটু অদূরে সড়কের পাশে সহযোগি নিয়ে উৎপেতে থাকেন। অন্ধকারে মোটরসাইকেল আটকিয়ে ছরফর আলীকে মারধর করে জখম করে ত্রিশ হাজার টাকা লুট করে নিয়ে যান। এ ঘটনায় ছরফর আলী শামীমসহ ২জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার পর শামীম পলাতক রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত শামীম মিয়া বিষয়গুলো অস্বীকার করে জানান, এটা সম্পূর্ণ মিথ্যা। তিনি এসব ঘটনার সাথে জড়িত নয়। তবে বর্তমানে তিনি নানা সমস্যায় আছেন।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, ছরফর আলীকে মারধর করে টাকা লুটের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রধান অভিযুক্ত শামীম এলাকায় বিভিন্ন লোকের সাথে প্রতারণা করে আসছে। সে পলাতক রয়েছে। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews