কুড়িগ্রামে ক্লিনিকে জোড়া লাগা দুই শিশুর জন্ম  কুড়িগ্রামে ক্লিনিকে জোড়া লাগা দুই শিশুর জন্ম  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কুড়িগ্রামে ক্লিনিকে জোড়া লাগা দুই শিশুর জন্ম 

  • মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

মো: বুলবুল ইসলাম,কুড়িগ্রাম জেলা প্রতিনিধি ::
কুড়িগ্রাম জেলা শহরের একটি বেসরকারি ক্লিনিকে সিজারের মাধ্যমে ফুটফুটে দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন নাসরিন বেগম (২৬) নামে এক প্রসূতি মা। তবে, তা কনজয়েনড টুইন বেবি বা সংযুক্ত জমজ শিশু।
সোমবার (২১ মার্চ) দিনগত রাতে কুড়িগ্রাম শহরের খান ক্লিনিকে সিজারের মাধ্যমে জোড়া লাগা দুই শিশুর জন্ম হয়। কন্যা শিশু দুটির শরীরে কোমরের অংশে জোড়া লাগা অবস্থায় জন্ম হয়েছে।

সংযুক্ত জমজ শিশু দুটির প্রসূতি মা নাসরিন বেগম কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের খামার শিবরাম গ্রামের দুরপাল্লার বাস পরিবহন কাউন্টার ম্যানেজার রানা মিয়ার স্ত্রী।

ক্লিনিক সুত্রে জানা যায়, প্রসূতি মা নাসরিনকে সোমবার (২১ মার্চ) ক্লিনিকে ভর্তি করানো হলে রাত ১০টার দিকে সিজারের মাধ্যমে জোড়া লাগা দুই কন্যা শিশুর জন্ম হয়। মা ও শিশুরা সুস্থ রয়েছেন।
তবে চিকিৎসকরা জানান, বর্তমানে উন্নত চিকিৎসার মাধ্যমে শিশু দুটিকে আলাদা করা সম্ভব যেতে পারে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মনজুর এ মোর্শেদ জানান, ইতোমধ্যে বাংলাদেশে ২-৩টি জোড়া লাগা শিশুর অস্ত্রোপাচার হয়েছে এবং এর মধ্যে একটি শিশুর সফল অপারেশনও সম্পন্ন হয়েছে। কুড়িগ্রামের এই শিশু দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি ডিপার্টমেন্টের চিকিৎসকরা ভালো সমাধান দিতে পারবেন। এটিকে কনজয়েনড টুইন বেবি বা সংযুক্ত জমজ শিশু বলা হয়। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews