কুড়িগ্রামে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি কুড়িগ্রামে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন বিএনপি নেত্রী রাহেনা আগামী দু’দিন তাপমাত্রা আরও বাড়বে উপজেলা নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা আত্রাইয়ে ভূট্টার বাম্পার ফলন কৃষকের মুখে হাসির ঝিলিক কুলাউড়ায় সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী কামরুল ইসলামের মতবিনিময় কুড়িগ্রামে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সংলাপ অনুষ্ঠিত কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন

কুড়িগ্রামে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

  • বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
কুড়িগ্রাম প্রতিনিধি :: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  মঙ্গলবার মধ্যরাতে বয়ে যাওয়া কালবৈশাখীর ঝড় ও শিলাবৃষ্টিতে প্রায় শতাধিক ঘর-বাড়ী, গাছপালাসহ চলতি বোরো আবাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।
এছাড়া তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামে কালবৈশাখী ঝড়ে তিলাই মোড় থেকে ধামেরহাট বাজার আসার রাস্তায় একটি বড় আকৃতির কড়ই গাছ উপরে পাশ্ববর্তী ধান ক্ষেতে পড়ে ক্ষেতের ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ উপড়ে পড়ায় ওই রাস্তাটিতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত যানচলাচল বন্ধ ছিল।
পশ্চিম ছাট গোপালপুর গ্রামের ফসলি জমির মালিক মোজাহার আলী জানান, ঝড়ে কড়ই গাছটি উপড়ে আমার ফসলি জমিতে পড়ে প্রায় ১বিঘা ক্ষেতের ফসল নষ্ট হয়েছে। ওই জমি থেকে আমি প্রায় ২৭-২৮ মন ধান পেতাম।
শিলখুড়ী সহ অন্যান্য এলাকায় মধ্যরাতে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে হালকা ক্ষয়ক্ষতির খবরও পাওয়া গেছে।
এ ব্যাপারে তিলাই ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে জানান, যে প্রায় এক-দেড়‘শ ঘরবাড়ী ও বড় আকৃতির কয়েকটি গাছ উপড়ে দোকানপাটসহ বোরো আবাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
ইউপি চেয়ারম্যান আরও বলেন, প্রাকৃতিক ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা এবং কৃষি অফিসার আসাদুজ্জামান মিয়াকে অবহিত করেছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews