রৌমারীতে কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি নিহত-১  রৌমারীতে কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি নিহত-১  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় দাবা প্রতিযোগিতা ১৮ আগস্ট একজন বৃন্দারাণী শিকড় আকড়ে আছেন! কমলগঞ্জে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আব্দুল বাছিত গুরুতর আহত কমলগঞ্জে সাংবাদিক বাছিতের ওপর উপর্যুপরি ছুরিকাঘাত : অবস্থা আশংকাজক, সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার দাবী বড়লেখায় বন্যাদুর্গত ৫০ পরিবারকে কানাডাস্থ মৌলভীবাজার জেলা এসোসিয়েশনের অনুদান বিতরণ কমলগঞ্জ উপজেলার ২২টি বাগানে চা শ্রমিকদের লাগাতার কর্মবিরতি কুলাউড়ায় কলেজ শিক্ষিকাকে মারধর শিক্ষাথীদের ক্লাস বর্জন মজুরি নিয়ে চা শ্রমিকদের ক্ষোভ অনির্দিষ্টকালের ধর্মঘট ও সড়ক অবরোধ  বড়লেখায় আব্দুল করিম সিআইপি’র অর্থায়নে দুস্থ রোগিদের ফ্রি চিকিৎসা ও ওষুধ প্রদান বিয়ানীবাজারে বৈরাগীবাজার পিবিএস কালচারাল একাডেমীর প্রবাসী সংবর্ধনা

রৌমারীতে কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি নিহত-১ 

  • বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
কুড়িগ্রাম প্রতিনিধি::  কুড়িগ্রামের রৌমারীতে মঙ্গলবার রাতে কাল বৈশাখী ঝড়ের আঘাতে ছবিয়া খাতুন (৪৩) নামের ১মহিলা নিহত ও ১০ আহত হয়েছে। এছাড়াও ঘর-বাড়ি, গাছ-গাছালি, বৈদ্যুতিক তার-খুটি ও ফসলের ব্যপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিহত ও আহতদের বাড়ি পরির্দশন করেছেন রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্মতা আজিজুর রহমান।
নিহত ছবিয়া খাতুন উপজেলার যাদুরচর ইউনিয়নের কোমরভাঙ্গী (ভিটাপাড়া) গ্রামের দুলাল হোসেনের স্ত্রী। আহতরা হলেন, একই গ্রামের শাহাদৎ হোসেন (৫৫), লালবানু (৩৫), লালকুড়া গ্রামের নুর হোসেন (৩৫), আব্দুল হাই (৪০),লুৎফর রহমান (৪৫), মরিয়ম (৩৫), ফরিজল (৪৫), আছমা খাতুন (৩৫), হনুফা (২৫), মিনহাজ (৪০), হারিজ (২৮)। বন্দবেড় ইউনিয়নের ফলুয়ারচর গ্রামের মামুন মিয়া (৪৩)।
নিহত ছবিয়ার স্বামী দুলাল হোসেন বলেন, আকাশ খারাপ দেখে আমরা বাড়ির উঠানে রাখা ভুট্টা ঘরে তুলতে ছিলাম এমন সময় কাল বৈশাখী ঝড়ের তান্ডবে একটি গাছ ভেঙ্গে আমাদের উপর পরে আমার স্ত্রী মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়।
বকবান্দা নামাপাড়া গ্রামের ফজর আলী বলেন, অনেক কষ্ট করে টাকা জমিয়ে একটি নতুন বাড়ি বানিয়ে ছিলাম। গতকাল সন্ধ্যায় মিলাদ মাহফিল করা হয়। খাওয়া দাওয়া শেষ হয়নি এমন সময় প্রচন্ড কাল বৈশাখী ঝড় এসে আমার নতুন বাড়ি উড়ে নিয়ে গেছে।
চালের একটি টিনেরও খোঁজ পাইনি। এখন কিভাবে থাকবো, কি দিয়ে ঘর তুলবো, এই চিন্তায় দিশেহারা হয়ে পরেছি। তিনি আক্ষেপ করে আরও বলেন, হায়রে কপাল নতুন বাড়িতে একটি রাতও থাকা হলো না আমার।
রৌমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, উপজেলার রৌমারী সদর, বন্দবেড় ও যাদুরচর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কাল-বৈশাখী ঝড়ে ৪টি বাড়ি নিশ্চিহ্ন, প্রায় ৩শতাধিক ঘর ভেঙ্গে গেছে, উল্টে গেছে ৫টি বৈদ্যুতিক খুটি, তার বিচ্ছিন্ন ৫৭স্থানে, বোরো ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসল ও গাছ-গাছালির ব্যপক ক্ষতি হয়েছে। আনুমানিক ৩কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশরাফুল আলম রাসেল বলেন, আমি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছি। নিহত পরিবারকে ৫হাজার টাকা ও ৫০কেজির ১বস্তা চাউল দেওয়া হয়েছে। যে ৪টি বাড়ি নিশ্চিহ্ন হয়েছে তাদেরকে প্রাথমিক ভাবে চাউল ও ৬টি তাবু দেওয়া হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews