হাকালুকির ‘হাওরখাল’ বিলের রেকর্ড দরপ্রস্তাব ৩ বছরে রাজস্ব আয় প্রায় ৮ কোটি টাকা হাকালুকির ‘হাওরখাল’ বিলের রেকর্ড দরপ্রস্তাব ৩ বছরে রাজস্ব আয় প্রায় ৮ কোটি টাকা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কুুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে উদ্দীপন এনজিও’র ত্রাণ বিতরণ বড়লেখায় ৩০০ বন্যাদুর্গতকে ত্রাণ দিল এনসিসি ব্যাংক ভূঙ্গামারীতে অভিমান করে স্কুল ছাত্রের আত্মহত্যা কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী মৌলভীবাজারের একাটুনা ইউনিয়ন উন্নয়নে আমরা সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ ওসমানীনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প আত্রাইয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরস্কার বিতরণ ফুলবাড়ীতে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে বিএসএফের ধাওয়ায় নদীতে নিখোঁজ ভাইবোনের লাশ উদ্ধার  বড়লেখায় বানভাসিদের পাশে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

হাকালুকির ‘হাওরখাল’ বিলের রেকর্ড দরপ্রস্তাব ৩ বছরে রাজস্ব আয় প্রায় ৮ কোটি টাকা

  • বুধবার, ১৮ মে, ২০২২

বড়লেখা প্রতিনিধি ::

হাকালুকি হাওরের মৎস্য ভান্ডার খ্যাত দেড় হাজার একর আয়তনের সর্ববৃহৎ ‘গোটাউরা হাওরখাল গ্রুপ (বদ্ধ)’ জলমহালের ইজারায় এবার রেকর্ড দরপ্রস্তাব মিলেছে। উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ বছরের জন্য লীজ প্রদানের দরপত্র আহ্বান করে জেলা প্রশাসন। ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক ১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৮১৩ টাকা রেন্ট প্রদানের সর্বোচ্চ দর প্রস্তাব করেছে বড়লেখা উপজেলার খুটাউরা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড। যা গত বছরের খাস কালেকশন ইজারা মূল্যের প্রায় চার গুন বেশি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলিত বছরের এপ্রিলের মাঝামাঝি উন্নয়ন স্কিমের আওতায় ২০২৪ সালের ১৩ এপ্রিল পর্যন্ত ৩ বছর মেয়াদের জন্য গোটাউরা হাওরখাল গ্রুপ (বদ্ধ) জলমহালের ইজারা দরপত্র আহ্বান করে জেলা প্রশাসন। দরপত্র দাখিলের শেষ দিন গত ২৮ এপ্রিল পর্যন্ত এ জলমহালটি ইজারা নিতে তিনটি মৎস্যজীবি সমবায় সমিতি দরপত্র জমা দিয়েছে। এরমধ্যে ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক সর্বোচ্চ ১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৮১৩ টাকা রেন্ট প্রদানের দর প্রস্তাব করেছে বড়লেখার খুটাউরা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড। এছাড়া ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক একই অঙ্কের ৮৯ লাখ ৫৭ হাজার ৮১৩ টাকা দরপ্রস্তাব করেছে বড়লেখার ইসলামপুরের মায়ের দোয়া মৎস্যজীবি সমবায় সমিতি ও ইসলামপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড।

এদিকে বুধবার দুপুরে বড়লেখা উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এ জলমহালের ইজারা গ্রহণে আগ্রহী দরপ্রস্তাবকারী সমিতিগুলোর অফিস সমূহ ও জলমহালটি সরেজমিনে পরিদর্শণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews