কমলগঞ্জে রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রানুষ্ঠান চলছে কমলগঞ্জে রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রানুষ্ঠান চলছে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
জুড়ী ছাত্রলীগ সভাপতির হাতে এবার লাঞ্ছিত উপজেলা আ’লীগের নেতারা কমলগঞ্জে শারদীয় দুর্গোৎসব থানা পুলিশের মতবিনিময় ও পোষাক বিতরণ কমলগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অনুদানের চেক বিতরণ বড়লেখা মাদ্রাসায় সহ-সুপার পদে নিয়োগ বাণিজ্য-ডিজি প্রতিনিধি এলেন বিমানে! জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শিক্ষিকা কুলাউড়ার কাইয়ুম ও তাহমিনা বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন মইনুল ইসলাম শামীম কুলাউড়ায় সাংবাদিকদের সহযোগিতা চাইলেন জেলা পরিষদের সদস্য প্রার্থী আসফাক তানভীর জুড়িতে ঘনবসতি এলাকায় করাতকল এলাকাবাসীর সংবাদ সম্মেলন কমলগঞ্জে তথ্য অধিকার দিবস পালিত বড়লেখা সরকারী কলেজে খন্ডকালিন প্রভাষক নিয়োগে অনিয়মের অভিযোগ

কমলগঞ্জে রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রানুষ্ঠান চলছে

  • বুধবার, ১০ আগস্ট, ২০২২

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের আলীনগর চা বাগানের ঐতিহ্যবাহী ঝুলনমন্ডপে মহাসমারোহে ধর্মীয় ভাবগাম্ভীর্য্য ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে চলছে ৬ দিনব্যাপী শ্রী শ্রী রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রা উৎসব চলছে।

গত রোববার থেকে আলীনগর চা বাগানের শিব মন্দির সংলগ্ন ঝুলনমন্ডপে পূজা অর্চনার মাধ্যমে শুরু হয়েছে ৬দিনব্যাপী ঝুলনযাত্রা অনুষ্ঠান। চলবে শুক্রবার (১২ আগস্ট) পর্যন্ত। উপজেলার আলীনগর চা বাগানের সনাতনী চা শ্রমিকদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা উপলক্ষ্যে দেশের বিভিন্ন স্থান থেকে সনাতনী ধর্মালম্বীসহ নানা ধর্ম ও বর্ণের হাজার হাজার লোকের সমাগম হয় এই ঐতিহ্যবাহী আলীনগর ঝুলনযাত্রা মন্ডপে।

করোনার কারণে গত দুই বছর মেলার আয়োজন করা না হলেও এবছর মন্ডপের পাশে ৬ দিনব্যাপী বিশাল মেলা বসেছে। মেলার পাশাপাশি বসেছে বিভিন্ন রকমারী খাবারের দোকানও।

আলীনগর ঝুলনমন্ডপের ঝুলনযাত্রা সিলেট বিভাগের প্রাচীন ঝুলনযাত্রার একটি। ৭০বছর আগে থেকে এই মন্ডপে ঝুলনযাত্রা অনুষ্ঠিত হয়ে আসছে।

আলীনগর শ্রী শ্রী রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রা উৎসব উদযাপন পরিষদের সভাপতি গনেশ পাত্র জানান, আলীনগর ঝুলনমন্ডপের ঝুলনযাত্রা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শান্তি-শৃঙ্খলার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে।

এবছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর সনাতনী ভক্তবৃন্দের আগমন ঘটেছে। ঝুলনযাত্রায় বিশাল মেলার আয়োজন করা হয়েছে। মেলাতে বিভিন্ন জাতিসত্তার প্রচুর মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে আলীনগর চা বাগান ছাড়াও শমশেরনগর কালিবাড়ি, ভানুগাছ হরেকৃষ্ণ নামহট্ট মন্দির, পাত্রখোলা চা বাগান, মাধবপুর চা বাগান মন্ডপসহ উপজেলার বিভিন্ন স্থানে শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা বিভিন্ন অনুষ্টানের মধ্য দিয়ে উৎযাপিত হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews