বদলির ৩ মাস পরও স্বপদে বহাল কুলাউড়া এলজিইডি’র কার্য সহকারী শরীফ বদলির ৩ মাস পরও স্বপদে বহাল কুলাউড়া এলজিইডি’র কার্য সহকারী শরীফ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বদলির ৩ মাস পরও স্বপদে বহাল কুলাউড়া এলজিইডি’র কার্য সহকারী শরীফ

  • মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

এইবেলা,  কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কার্যালয়ের কার্য সহকারী মো. শরীফ হোসাইনকে গত ১৭ জুলাই কুমিল্লার লাকসাম উপজেলায় বদলী করা হয়। পরে গত ৩১ আগস্ট তাকে কুলাউড়া থেকে রিলিজও দেয়া হয়। কিন্তু সেই আদেশের ১ মাস ২৫ দিন পেরিয়েও গেলেও তিনি এখনো তাঁর নতুন কর্মস্থল লাকসাম উপজেলায় যোগদান করেননি। উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার সাথে তাঁর গভীর সম্পর্কের কারণে তিনি এখসনও কুলাউড়ায় বহাল তবিয়তে রয়েছেন। উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার এতই ক্ষমতা যে, এলজিইডি’র প্রধান কার্যালয় থেকে শরীফ হোসাইনের বদলী আদেশ পাওয়ার পর তাকে তিনি নিজে রিলিজ করেছিলেন। কিন্তু রিলিজের পরও তাকে কোন স্বার্থে কুলাউড়ায় রেখেছেন? সেটা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

অভিযোগ রয়েছে, কার্য সহকারী শরীফ হোসাইন উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার খুবই আস্থাভাজন। এই শরীফ হোসাইনকে দিয়ে উপজেলা প্রকৌশলী নিয়ম ভেঙ্গে বিভিন্ন কাজের প্রাক্কলন তৈরি করান। সম্প্রতি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেরামত কাজের দুই লক্ষ টাকার কাজের প্রাক্কলন তৈরি করেন এই কার্য সহকারী শরীফ হোসাইন। সেই কাজের প্রাক্কলন ও প্রত্যয়ন দিতে শরীফ হোসাইনের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষকদের কাছ থেকে ৫-১০ হাজার টাকা ঘুষ দাবি করেন উপজেলা প্রকৌশলী এমন অভিযোগ করেছিলেন স্কুলের প্রধান শিক্ষকরা। যেটার তদন্ত করেছিলেন এলজিইডি প্রধান কার্যালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদা।

এলজিইডি’র কুলাউড়া কার্যালয়ের কার্য সহকারী মো. শরীফ হোসাইন বলেন, গত জুলাই মাসে আমার বদলী হয়েছিল ঠিক, পরে সেই বদলী আদেশ বাতিলের জন্য আবেদন করেছি। আপনাকে যেহেতু কুলাউড়া থেকে রিলিজ করা হয়েছিল তাহলে আপনি কেন নতুন কর্মস্থল লাকসামে যোগদান করেননি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এখনো ছাড়পত্র পাইনি, ছাড়পত্র পেলে আমি অবশ্যই নতুন কর্মস্থলে যোগদান করবো।

এ বিষয়ে কুলাউড়া উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা বলেন, কার্য সহকারী শরীফ হোসাইনের বদলী হয়েছিল ঠিকই কিন্তু পরবর্তীতে সে ওই বদলীর আদেশ বাতিলের জন্য এলজিইডি প্রধান কার্যালয়ে আবেদন করেছে। এরচেয়ে বেশি কিছু বলতো পারবো না। তাছাড়া আমার অফিসে জনবল সংকট রয়েছে।

এ ব্যাপারে লাকসাম উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত মুঠোফোনে বলেন, কুলাউড়া এলজিইডি কার্যালয়ের কার্য সহকারী শরীফ হোসাইন বদলী হয়েছেন সেটা শুনেছি। তবে এখনো আমার কার্যালয়ে যোগদান করেননি।

এলজিইডি’র মৌলভীবাজার জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দিন সরদার বলেন, বদলীর বিষয়টি আমার কাছে নয় সেটা এলজিইডি প্রধান কার্যালয়ের। রিলিজের বিষয়টি উপজেলা প্রকৌশলীর এখতিয়ার।

এলজিইডি’র সিলেট অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নির্মল কুমার বিশ^াস মুঠোফোনে বলেন, আমার জানামতে কার্য সহকারী শরীফকে কুলাউড়া থেকে রিলিজ করা হয়েছে। তারপরও সে কিভাবে এখানে তাকে সেটা খতিয়ে দেখা হবে। বদলীর পরও কার্য সহকারী শরীফ কিভাবে এখানে থেকে কাজ করে সেটার জবাব উপজেলা প্রকৌশলীকেই দিতে হবে। বিষয়টি মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলীকে বলেছি, উপজেলা প্রকৌশলীকে কারণ দর্শানো নোটিশ দিয়ে সুস্পষ্ট করে লিখিত বক্তব্যে নেয়ার জন্য তাঁর কাছ থেকে কেন কার্য সহকারী শরীফ রিলিজ হওয়ার পরও কুলাউড়ায় কাজ করে। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews