কমলগঞ্জে ১০ এমপির উপস্থিতিতে ‘মাই কন্সটিটিউয়েন্সি’ পরামর্শমূলক সভা কমলগঞ্জে ১০ এমপির উপস্থিতিতে ‘মাই কন্সটিটিউয়েন্সি’ পরামর্শমূলক সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময় কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান:  ১১হাজার ২শত জন পর্যটকের পদচারণা দেশসেরা ইন্সটিটিউটগুলোর র‌্যাঙ্কিংয়ে নিটার ১৬তম উপজেলা নির্বাচন-বড়লেখায় ৩ পদে মনোনয়ন জমা দিলেন ৯ প্রার্থী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে বিএনপি নেত্রী রাহেনা কমলগঞ্জে বাংলা নববর্ষ উপলক্ষে দু’দিনব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে মিলে মিশে কাজ করতে হবে—কমলগঞ্জে কৃষিমন্ত্রী বাংলাদেশ এসোসিয়েশন এন কাতালোনিয়ার ৯ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন :: কুলাউড়ায় মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন জমা বড়লেখায় নির্বাচন থেকে সরে গেলেন জামায়াত নেতা এমাদুল ইসলাম

কমলগঞ্জে ১০ এমপির উপস্থিতিতে ‘মাই কন্সটিটিউয়েন্সি’ পরামর্শমূলক সভা

  • রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জে ১০ জন সংসদ সদস্যের উপস্থিতিতে “মাই কন্সটিটিউয়েন্সি’ ডাটা প্ল্যাটফর্মে নাগরিক সম্পৃক্ততা বিষয়ক পরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ‘ইউএনডিপি’ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন এবং এটুআই এর কারিগরি সহায়তায় পরিচালিত ‘আমার সংসদীয় এলাকা-মাই কনস্টিটিউয়েন্সি’ ডাটা প্ল্যাটফর্মে নাগরিক সম্পৃক্ততা এবং স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য মাধবপুর ইউনিয়নের শিববাজারস্থ মণিপুরি ললিতকলা একাডেমির অডিটোরিয়ামে রোববার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় ইউএনডিপি’ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন কনস্টিটিউয়েন্সি’ অ্যাডভাইজরি গ্রুপের সদস্য গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনির সভাপতিত্বে ও ইউএনডিপির সিনিয়র গভর্ন্যান্স স্পেশালিষ্ট কর্মকর্তা শিলা তাসনিম হকের সঞ্চালনায় মণিপুরি জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন।

সভায় নাগরিক সম্পৃক্ততার পক্ষ থেকে বক্তব্য রাখেন মণিপুরি সমাজ কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা, সাধারণ সম্পাদক কমলা বাবু সিংহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, মণিপুরি মহারাসলীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক শ্যাম সিংহ, সাংবাদিক শাব্বির এলাহী প্রমুখ। পরামশমূূলক সভায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং স্থানীয় গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, মণিপুরি সমাজের নেতৃবৃন্দ ও জনগনের সাথে মতবিনিময় করা হয়।

পরামর্শমূলক সভায় অংশ নেন ‘মাই কনস্টিটিউয়েন্সি’ অ্যাডভাইজরি গ্রুপের সদস্য গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান, মাগুরা-২ আসনের সংসদ সদস্য শ্রী বীরেন শিকদার, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ. স. ম ফিরোজ, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা, টাংগাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম (টিটু) এবং ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন।

এছাড়াও পরামর্শমূলক সভায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কামালগঞ্জ সার্কেল) শহিদুল হক মুন্সী, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ‘মাই কন্সটিটিউয়েন্সি’ অ্যাপ-এ সংসদ সদস্যদের উন্নয়নের ১০টি বিষয় ও ৮৬টি সূচকে বর্তমান অবস্থা কেমন তার চিত্র পাওয়া যাবে। অ্যাপে তার এলাকার ১০টিসহ বিভিন্ন বিষয়ে উন্নয়নের জন্য প্রয়োজনীয়তা উল্লেখ করে আবেদন করা যাবে এবং তার ফলাবর্তন থাকবে। ১০টি বিষয় হচ্ছে-স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা বেষ্টনি, পানি ও স্যানিটেশন, কর্মসংস্থান ও যুব উন্নয়ন, পরিবহন অবকাঠামো, দারিদ্র, কৃষি ও মৎস্য, বন পরিবেশ ও দুর্যোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

এছাড়া তথ্যভিত্তিক সিদ্ধান্ত গ্রহণ সংস্কৃতির প্রচলন, স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারে সক্ষমতা বৃদ্ধিসহ মাই কনস্টিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মের অধিকতর উন্নয়ন ও প্রসারের বিষয়ে সার্বিক আলোচনা করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews