বড়লেখায় কলেজের খামখেয়ালিপনা : এইচএসসি’র হলে বসা হল না তুলির বড়লেখায় কলেজের খামখেয়ালিপনা : এইচএসসি’র হলে বসা হল না তুলির – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব কুলাউড়ার সভাপতির মায়ের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের “সেইফ ওয়াটার ক্যাম্পেইন “ কুলাউড়ায় ভারতীয় বিএসএফ’র গুলিতে নিহত পারভেজের লাশ হস্তান্তর কুলাউড়ায় নিহত নৈশ প্রহরীর পরিবারকে সহায়তা প্রদান ৮ বছরেও সংস্কার হয়নি বন্যায় বিধ্বস্ত ফুলবাড়ি বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্যাগের রাজনীতি করে গেছেন : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  রাজনগরে চিনি বোঝাই ট্রাক আটকিয়ে চাঁদাবাজি, থানায় মামলা শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন না তানজিম সাকিবের কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ বড়লেখায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

বড়লেখায় কলেজের খামখেয়ালিপনা : এইচএসসি’র হলে বসা হল না তুলির

  • বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি::

নির্ধারিত তারিখে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করেন। পরীক্ষার ফিও জমা দেন কলেজের সংশ্লিষ্ট শিক্ষকের কাছে। কিন্তু প্রবেশপত্র আনতে গিয়ে জানতে পারেন তার ফরম ফিলাপই হয়নি! এতে পরীক্ষা দেওয়া সম্ভব হয়নি। কলেজ কর্তৃপক্ষের খামখেয়ালিপনায় পরীক্ষা দিতে না পারার অমানবিক এমন ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজে। বিজ্ঞান বিভাগের হতভাগী ওই শিক্ষার্থীর নাম দিলশাত জাহান তুলি। যথাসময়ে ফরম ফিলাপ করেও শেষমেষ পরীক্ষা দিতে না পারায় সে মানসিকভাবে ভেঙে পড়েছে। তুলি বড়লেখা সদর ইউনিয়নের গঙ্গারজল গ্রামের ফারুক উদ্দিনের মেয়ে।

এদিকে বড়লেখা সরকারি কলেজের চরম খামখেয়ালিপনা ও অবহেলার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে কলেজ কর্তৃপক্ষের ভুলে এইচএসসি’র ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২৩০ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমন্বিত উপবৃত্তি প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছে।

জানা গেছে, দিলশাত জাহান তুলি ২০২১ সালে বড়লেখা সরকারি কলেজ হতে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এ বছর অন্য সকল বিষয়ে ভালো নম্বর পেলেও জীববিজ্ঞানে তার ফল খারাপ হয়। এর ফলে এবারের এইচএসসি পরীক্ষায় জীববিজ্ঞান বিষয়ে পরীক্ষা দেওয়ার কথা। কিন্তু নির্ধারিত তারিখে ফরমপুরণ ও টাকা জমা দেওয়ার পরও তার প্রবেশপত্র না পাওয়ায় তুলি পরীক্ষা দিতে পারেননি। গত ২৯ নভেম্বর তার জীববিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা ছিল। প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষা কেন্দ্রে গিয়েও তাকে ফিরে আসতে হয়েছে। এমন ঘটনায় সে মানসিকভাবে ভেঙ্গে পড়ে।

তুলির চাচা মুমিন উদ্দিন জানান, আমার ভাতিজি এক বিষয়ের পরীক্ষার্থী। যথাসময়ে কলেজের এক শিক্ষকের কাছে ফি’ জমা দিয়ে সে ফরমফিলাপ করে। পরীক্ষার আগে এডমিটকার্ড বিতরণ শুরু হলে তুলি কলেজে যোগাযোগ করলে তাকে জানানো হয় পরীক্ষার আগের দিন অথবা পরীক্ষার দিন সকালে এডমিট কার্ড সংগ্রহ করতে। কলেজ কর্তৃপক্ষের নির্দেশনা মতো পরীক্ষার দিন সকালে আমার এক ভাতিজাসহ তুলি এডমিটকার্ড আনতে কলেজে গেলে অধ্যক্ষ জাহেদ আহমদ বলেন, ‘তুলির কোন ফরমফিলাপই হয়নি। এডমিটকার্ড আসবে কিভাবে।’ তখন ভাতিজা বলে ফরম ফিলাপের ফি দিয়ে ফরম ফিলাপ করেছে, তাহলে এডমিটকার্ড আসবে না কেন, আগেতো আপনারা জানিয়েছিলেন পরীক্ষার দিন সকালে এডমিটকার্ড নিতে। একথা বলতেই অধ্যক্ষ জাহেদ আহমদ খারাপ আচরণ করে কলেজ থেকে তাকে তাড়িয়ে দেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহেদ আহমদ অভিযোগ অস্বীকার করে জানান, এডমিটকার্ড বিতরণের সময় ওই ছাত্রী যোগাযোগ করেনি। তখন এডমিটকার্ড না আসার বিষয়টি অবগত করলে দ্রুত ব্যবস্থা নেওয়া যেত। তার (তুলির) চাচা যোগাযোগ করেছিলেন, তাকে কলেজে আসতে বলি। কেন ফরম ফিলাপ হয়নি আলোচনা করলে বুঝা যাবে।

কলেজ গভর্নিংবডির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ জানান, বিষয়টি তিনি জানতেন না, এখন অবগত হলেন। তদন্ত করে দায়িদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews