কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি

  • শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

মোয়াজ্জেম সাজু, কানাডা থেকেঃ কানাডার মন্ট্রিয়ালে ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি।শুদ্ধ সংগীত শিক্ষা প্রতিষ্ঠান সরগরম মিউজিক একাডেমি ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে মন্ট্রিয়ালে বাংলাদেশি কমিউনিটিসহ বিদেশীদের কাছেও । অনুষ্ঠানে দেশি সংস্কৃতির বিদেশে বেশি করে তুলা ধরা এবং চর্চা করার আহবান জানানো হয়।

হাটি হাটি পা পা করে নানা প্রতিকূলতা উপেক্ষা করে ১১ পেরিয়ে ১২ তে পা রাখলো কানাডা মন্ট্রিয়ালের সরগম মিউজিক একাডেমি। মন্ট্রিয়ালে বাংলা ভাষা, শুদ্ধ সংগীত শিক্ষা এবং দেশি সংস্কৃতি চর্চার একমাত্র প্রতিষ্ঠান সরগরম মিউজিক একাডেমি।

প্রতিষ্ঠানটি ইতিমধ্যে বাংলাদেশিসহ বিদেশিদের কাছে ও ব্যাপকভাবে সুনাম অর্জন করেছে। শনিবার পার্কভিউ হলে কেক কেটে ১১ তম প্রতিস্টা বার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন এমপি এন্ডড়েস ফন্টেছীলা, সিটি কাউন্সিলর মেরি ডেরস, একাডেমীর প্রিন্সিপ্যাল ডরিন মলি গোমেজ পরিচালক রনজিত মজুমদার এবং একাডেমির শিক্ষক- শিক্ষার্থীরা।

অনুষ্টান জুড়েই ছিলো সরগম মিউজিক একাডেমির নাছ গানসহ নানা অনুস্টান মালা। তাদের ব্যতিক্রমী আয়োজনে একটানা ৬ ঘন্টা মাতিয়ে রেখেছিলেন আগত দর্শকদের।

অনুষ্টানে আসা অতিথিরা একাডেমির কর্নদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিদেশে বেড়ে উঠা নতুন প্রজন্মকে বাংলা সংস্কৃতির সাথে পরিচিত দিতে বিশাল ভূমিকা রাখছে সরগরম মিউজিক একাডেমি। একাডেমির কর্নদার ডরিন মলি গোমেজ ও রনজিত মজুমদার জানালেন, বাংলা ভাষা এবং বাংলা সংস্কৃতি প্রতিস্টিত করছে যা যা করার দরকার সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে বাংলাদেশি কমিউনিটি আর বেশি করে সহযোগিতার দরকার। তাহলেই মূল পৌছা সম্ভব।

সরগম মিউজিক একাডেমির ১১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান,নারী নেত্রী সুয়াদ সায়ালা, ডক্টর মাজেদুল ইসলাম, মুক্তিযুদ্ধ গবেষক তাজুল মোহাম্মদ, মুক্তিযোদ্ধা রাজ্জাক হাওলাদার, মুক্তিযোদ্ধা এডওয়ার্ড গোমেজ, বিশিষ্ট ব্যবসায়ী রশিদ খান,সাংবাদিক মনিরুজ্জামান, কানাডা বাংলাদেশ সলিডারিটি’র সভাপতি জিয়াউল হক জিয়া, বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ালের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, ইঞ্জিনিয়ার আরিফ সিদ্দিকি, লিবারেল লিডার লুইস সান্টেলিনসহ আরো অনেকেই।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews