কুলাউড়ায় যৌন হয়রানি প্রতিরোধে কমিটি গঠন কুলাউড়ায় যৌন হয়রানি প্রতিরোধে কমিটি গঠন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

কুলাউড়ায় যৌন হয়রানি প্রতিরোধে কমিটি গঠন

  • মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

এইবেলা, কুলাউড়া : : হাইকোর্টের আদেশ অনুযায়ী দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে কমিটি গঠন ও বাস্তবায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। সেই নির্দেশনা মোতাবেক মৌলভীবাজারের কুলাউড়ায় নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৫ সদস্য বিশিষ্ট যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠন করা হয়। ১৩ ডিসেম্বর দুপুরে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আমির হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক সেলিম আহমদের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মোবারক হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নন্দিতা দাস, ফেরদৌসি কাওসার, আলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাৎ সামছুন্নাহার বেগম, কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আনোয়ার বলেন, যৌন হয়রানি প্রতিরোধে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো কমিটি নেই, সেগুলোতে দ্রুত কমিটি গঠন করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এনসি স্কুলে কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে অতিদ্রুত সব স্কুলকে কমিটি গঠন করার জন্য বলা হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews