ওরা ফিরে গেলো নীড়ে ওরা ফিরে গেলো নীড়ে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

ওরা ফিরে গেলো নীড়ে

  • বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২

এইবেলা, কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে অবৈধভাবে জাল দিয়ে ফাঁদ পেতে পাখি শিকার করার অপরাধে দিলোয়ার মিয়া নামে এক যুবককে এক মাসের কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত দিলোয়ার মিয়া কর্মধা ইউনিয়নের পাট্টাই গ্রামের বাসিন্দা রকিব আলীর পুত্র।

সোমবার (২৬ ডিসেম্বর) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে জাল দিয়ে ফাঁদ পেতে পাখি শিকার করার কারনে এবং শিকার করা পাখি জবাই করার কারনে দিলোয়ার মিয়াকে এই জরিমানা করা হয়। এসময় দিলোয়ার মিয়ার কাছ থেকে শিকার করা ০৪ টি ‘পাকড়া শালিক’ এবং ১৪ টি ‘আমারি’ পাখি উদ্ধার করে প্রকৃতিতে অবমুক্ত করা হয়। অভিযানে কুলাউড়ার নলডরী বন বিটের কর্মকর্তা অর্জুন কান্তি দস্তিদার এবং কুলাউড়া থানা পুলিশের একটি দল অংশ নেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন, দিলোয়ার মিয়া মোট ২০টি পাখি শিকার করেন। এরমধ্যে ২টি পাখি জবাই করেন। খবর পেয়ে অভিযান পরিচালনা করে তার কাছ থেকে ১৮টি পাখি উদ্ধার করে বনবিভাগের সহযোগিতায় অবমুক্ত করি। পাখি শিকারী দিলোয়ারকে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১২ অনুযায়ী এক মাসের কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে সাত দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews