শ্রীমঙ্গল প্রেসক্লাবের ত্রৈমাসিক সাহিত্য প্রকাশনা ‘লেখন’-এর মোড়ক উন্মোচন  শ্রীমঙ্গল প্রেসক্লাবের ত্রৈমাসিক সাহিত্য প্রকাশনা ‘লেখন’-এর মোড়ক উন্মোচন  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে ৯ উপজেলায় কৃষিতেই ১০৫ কোটি টাকা ক্ষতি সিলেটের কোম্পানীগঞ্জে খাসিয়াদের গুলিতে ২ বাংলাদেশি নিহত কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত কুলাউড়ায় আশ্রয়ণের ঘর বরাদ্দের নামে অর্থ আত্মসাতে অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে তদন্ত শুরু ব্যারিস্টার সুমনের সহযোগিতায় বাঁচার আকুতি প্রবাসে বন্দী যুবকের! সিলেটের বন্যাদুর্গত মানুষের পাশে মেডগ্লোবাল শিশু হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার কোটা সংস্কারে আদালতের রায় না আসা পর্যন্ত কিছু করার নেই – প্রধানমন্ত্রী কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ

শ্রীমঙ্গল প্রেসক্লাবের ত্রৈমাসিক সাহিত্য প্রকাশনা ‘লেখন’-এর মোড়ক উন্মোচন 

  • শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
 
 
 
নিজস্ব প্রতিবেদক , শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :: অনেক অপেক্ষার পর অবশেষে আত্মপ্রকাশ করেছে শ্রীমঙ্গল প্রেসক্লাবের ত্রৈমাসিক সাহিত্য বিষয়ক প্রকাশনা সংকলন “লেখন”।
১৯৭৬ সালে প্রতিষ্ঠিত শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাহিত্য-সংস্কৃতি বিষয়ক ম্যাগাজিন (জানুয়ারি-মার্চ) ‘লেখন’ বের হয় এবং এরআাগে পবিত্র মাহে রমজানের সাহরি ও ইফতারের সময়সূচি সম্বলিত ক্যালেন্ডার প্রকাশিত হয়।
 
বৃহস্পতিবার (৩০ মার্চ ২০২৩) রাত সাড়ে ১০টায় কলেজ রোডস্থ শ্রীমঙ্গল প্রেসক্লাব মিলনায়তনে ত্রৈমাসিক ম্যাগাজিন ‘লেখন’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। 
 
অনাড়ম্বর এ অনুষ্ঠানে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল প্রেসক্লাবের অন্যান্য সদস্যদের সাথে নিয়ে সংকলনের মোড়ক উন্মোচন করেন এবংসংকলন বিষয়ক ভূয়সী প্রশংসা করে নিজ নিজ দিকনির্দেশনমূলক বক্তব্য তুলে ধরেন। 
 
শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) ও ত্রৈমাসিক ম্যাগাজিন ‘লেখন’-এর সম্পাদক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রেসক্লাবের সদস্য, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান; প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সৈয়দ আবু জাফর সালাউদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ এহসানুল হক (এহসান বিন মুজাহির), সহ-সম্পাদক (দপ্তর) এম. মুসলিম চৌধুরী, সহ-সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মামুন আহম্মেদ, সাবেক সহ-সভাপতি কাওছার ইকবাল, প্রেসক্লাব সদস্য ও মুক্তবার্তা ২৪ এর প্রকাশক-সম্পাদক শাহাব উদ্দিন আহমদ। 
 
এসময় উপস্থিত ছিলেন কার্যকরি কমিটির সদস্য মো. শাকির আহম্মেদ, নূর মোহাম্মদ সাগর, সুলতান মাহমুদ রাকিব, প্রেসক্লাব সদস্য শামসুল ইসলাম শামীম ও মিজানুর রহমান আলম। এছাড়াও উপস্থিত ছিলেন এম এ শুকুর। 
 
উল্লেখ্য, সহ-সম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের সম্পাদনায় প্রকাশিত এ সংকলনে একাধিক গুণী লেখকের লেখা স্থান পেয়েছে। ‘বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচায় সাংবাদিক চোখ’ শীর্ষক প্রবন্ধ লিখেছেন আহমদ সিরাজ, ‘মুক্তিযুদ্ধ ও স্মৃতিচারণ’ শীর্ষক লেখাটি লিখেছেন রঞ্জন কুমার সিংহ, ‘শ্রীমঙ্গলের গণহত্যা’ বিষয়ক প্রবন্ধটি লিখেছেন বিশ্বজ্যোতি চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক ‘গল্প’ লিখেছেন জহিরুল মিঠু, ‘রক্তের দামে অর্জিত স্বাধীনতা’ বিষয়ক প্রবন্ধ লিখেছেন মো. এহসানুল হক, ‘স্বাধীন বাংলার স্বাধীনতা’ সম্পর্কিত লেখাটি লিখেছেন শাহাব উদ্দিন আহমদ, ’৭১-এর মহান স্বাধীনতার ৫২ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক প্রবন্ধটি লিখেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান এবং ‘স্মৃতিতে সহযোদ্ধাদের নাম হাতড়ে বেড়ান অতালিকাভুক্ত মুক্তিযোদ্ধা আতাউর’ শীর্ষক ফিচারটি লিখেছেন বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন। 
 
এছাড়াও কবিতা এবং ছড়া লিখেছেন যথাক্রমে আকমল হোসেন নিপু, সৌমিত্র দেব, আবদুল হামিদ মাহবুব, সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু, অবিনাশ আচার্য, চন্দনকৃষ্ণ পাল, সজল দাশ এবং এম. মুসলিম চৌধুরী।
 
সবশেষে ‘লিখন’ এর সাথে শ্রীমঙ্গল প্রেসক্লাব থেকে প্রকাশিত পবিত্র মাহে রমজানুল মোবারক ১৪৪৪ হিজরির সাহরি ও ইফতারের সময়সূচি সম্বলিত রঙিন ক্যালেন্ডার প্রত্যেক সদস্যদের হাতে তুলে দেয়া হয়। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews