বড়লেখার জয়শ্রীর লোকনৃত্যে জাতীয় পর্যায়ে প্রথমস্থান অর্জন বড়লেখার জয়শ্রীর লোকনৃত্যে জাতীয় পর্যায়ে প্রথমস্থান অর্জন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বড়লেখার জয়শ্রীর লোকনৃত্যে জাতীয় পর্যায়ে প্রথমস্থান অর্জন

  • বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

বড়লেখা প্রতিনিধি:

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর চুড়ান্ত প্রতিযোগিতায় লোকনৃত্যে প্রথমস্থান অর্জন করেছে বড়লেখার নৃত্যশিল্পী জয়শ্রী দেবনাথ জয়া। সে বড়লেখা নজরুল একাডেমির শিক্ষার্থী ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ডা. দিগেন্দ্র চন্দ্র দেবনাথের কনিষ্ঠ মেয়ে এবং শমশেরনগর বি.এ.এফ শাহীন কলেজের একাদশ শ্রেণির মেধাবী ছাত্রী।

জয়শ্রী দেবনাথ জয়া এরআগে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এর ভরতনাট্যম ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৬ এর লোকনৃত্যে এবং জাতীয় নৃত্য প্রতিযোগিতা-২০২২ এর সৃজনশীল নৃত্যে সেরা নৃত্যশিল্পীর জাতীয় পুরস্কার লাভ করে।

নজরুল একাডেমির উপদেষ্ঠা জুনেদ রায়হান রিপন জানান, জয়ার নৃত্যের হাতেকড়ি বড়লেখার নজরুল একাডেমিতে। প্রথমে সে নৃত্য শিক্ষক সাথী রাণী দেবীর কাছে নৃত্যের তামিল নেয়। পরে অন্যান্য শিক্ষকের পাশাপাশি সে বতর্মান নৃত্য শিক্ষক সুব্রত দাশের কাছে প্রশিক্ষণ নিয়ে নৃত্যের কলাকৌশল রপ্ত করে। নৃত্য শিক্ষক সুব্রত দাস আরো দক্ষ শিক্ষক দিয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দক্ষ করে গড়ে তোলেন জয়াকে। এভাবে সে নিজের চেষ্টা-সাধনা, বাবা-মায়ের অনুপ্রেরণা এবং নজরুল একাডেমির শিক্ষক-শিক্ষিকা ও উপদেষ্টাদের সহযোগিতায় জাতীয় পর্যায়ে প্রতিদ্ব›িদ্বতা করে বিজয়ী হয়েছে।

লোকনৃত্যে দেশ সেরা নৃত্যশিল্পী জয়শ্রী দেবনাথ জয়া তার এই কৃতিত্বের পেছনে প্রথমে সৃষ্ঠিকর্তা, বাবা-মায়ের পর সবচেয়ে বেশি অবদান রাখায় বড়লেখার নজরুল একাডেমিকে কৃতজ্ঞতা জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews