ময়মনসিংহে ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ময়মনসিংহে ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

ময়মনসিংহে ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

ময়মনসিংহ থেকে সংবাদ দাতা :

ময়মনসিংহে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ক্ষুদ্র জাতিসত্তার প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান ট্রাইব্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (টিডব্লিউএ) ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৫ জুন) টাউন হল এলাকায় এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে দিনব্যাপী নানা আয়োজনে টিডব্লিউএ’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

সকাল ১১ টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে ঢাক-ঢোল বাজিয়ে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়াম থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়।

ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান ও ময়মনসিংহ-১ আসনের সাংসদ জুয়েল আরেং এমপি’র সভাপতিত্বে ও টিডব্লিউএ’র ভাইস চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা এবং টিডব্লিউএ’র ময়মনসিংহ সদর উপজেলা শাখার চেয়ারম্যান কবি অরণ্য ই চিরানের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি।

প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেন, সরকার ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড, ইতিহাস, ঐতিহ্য ধরে রাখার জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অসাধারণ কিছু কাজ করে দিয়েছে। আপনাদের শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক বন্ধন অটুট রাখার জন্য এবং জাতিতে জাতিতে আপনারা যাতে ঐক্যবদ্ধ থাকতে পারেন সেজন্য আমরা পরিকল্পনা সাজিয়েছি আগামীদিনের জন্য। যে ৫০ টি ক্ষুদ্র-নৃগোষ্ঠী আবিষ্কার হয়েছে এবং আগামীতে যারা অন্তর্ভুক্ত হবেন তাদের জন্য আলাদা একটি পরিকল্পনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়েছে আপনাদের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখার জন্যে।

তিনি আরো বলেন, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর প্রিয় নেতা সাবেক সংস্কৃতি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রয়াত এডভোকেট প্রমোদ মানখিন ছিলেন অসাধারণ একজন মানুষ। তিনি জনমনে, ব্যাক্তিতে, সততাই অসাধারণ ছিলেন। তিনি শিক্ষক ছিলেন। তাকে প্রধানমন্ত্রী ডেকে নিয়ে মনোনয়ন দিয়েছেন। তাঁর নেতৃত্বে এই বাংলাদেশে ৫০ টি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর অস্তিত্ব চিহ্নিত করা হয়েছে। তিনি এই ৫০ টি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর নেতা ছিলেন। তিনি নিরলস সংগ্রাম করে গেছেন আপনাদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। আজকে সারা বাংলাদেশে সাতটি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর একাডেমি করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা মুক্তিযুদ্ধে আপনারা অকাতরে জীবন দিয়েছেন। যখন জীবন দিয়েছেন, রক্ত ঝরিয়েছেন। তখন রক্ত হিন্দু, মুসলিম না খ্রিষ্টান তা আমরা কেউ দেখিনি। আপনারা যেভাবে যুদ্ধে শহীদ হয়েছেন, যেভাবে মুক্তিযুদ্ধাদের সহযোগিতা করেছেন। সকল মুক্তিযুদ্ধাদের আপনারা পরম আত্মীয়তায় আশ্রয় দিয়েছেন। জাতি আপনাদের প্রতি কৃতজ্ঞ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ-১১ আসনের সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, অতিরিক্ত জেলা পুলিশ সুপার শাহীন ইসলাম, হীড বাংলাদেশের নির্বাহী পরিচালক পাষ্টার আনোয়ার হোসেন, সারা সংস্থা ময়মনসিংহের নির্বাহী পরিচালক তুষার দারিং, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি এড. বিকাশ রায়, কারিতাস ময়মনসিংহ আঞ্চলিক পরিচালক অপূর্ব ম্রং, টিডব্লিউএ কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল যোহন সাংমা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews