জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা-পরিবেশমন্ত্রী জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা-পরিবেশমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা-পরিবেশমন্ত্রী

  • রবিবার, ১৬ জুলাই, ২০২৩

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখায় মুজিব শতবর্ষ উপলক্ষে সর্বশেষ হালনাগাদকৃত ‘ক’ শ্রেণির ৪৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শতভাগ পুনর্বাসনের মাধ্যমে বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা প্রশাসন আয়োজিত যৌথ সভায় ঢাকাস্থ সরকারি কার্যালয় হতে (ভার্চুয়ালি) যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এই ঘোষণা প্রদান করেন সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

যৌথ সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করায় স্থানীয় জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। মন্ত্রী বলেন, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার মত মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বড়লেখার মত একটি সীমান্তবর্তী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। সরকারের উপহার প্রাপ্ত গৃহে বসবাসরত মানুষের জীবনমানের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য প্রশাসনের কর্মকর্তাদের প্রতি মন্ত্রী আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী এসব জনগণের পাশে আছেন তাই তাদের জন্য সবকিছু করতে আপনারা সচেষ্ট থাকবেন। সরকারের দেওয়া এই ভূমি এবং গৃহে বাস করে জীবনমানের উন্নয়ন ঘটানোর জন্য উপকারভোগীদের প্রতি মন্ত্রী আহ্বান জানান। জনগণের জন্য প্রধানমন্ত্রীর অবদানের কথা চিন্তা করে আগামী নির্বাচনে সিদ্ধান্ত গ্রহণের জন্য উপকারভোগিদের প্রতি আহবান জানান।

ইউএনও সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও এসিল্যান্ড জাহাঙ্গীর হোসাইনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত এই সংক্রান্ত যৌথ সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাহিনা আক্তার, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, জয়নাল আবেদীন, ছালেহ আহমদ জুয়েল, এনাম উদ্দিন রফিক উদ্দিন আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews