কুলাউড়ায় ৪ ঘন্টার অপারেশনে খতম ‘ইমাম মাহমুদের কাফেলা’ ১৩ জন আটক কুলাউড়ায় ৪ ঘন্টার অপারেশনে খতম ‘ইমাম মাহমুদের কাফেলা’ ১৩ জন আটক – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচন: কমলগঞ্জে বিজয়ী বুলবুল, ওহাব ও বিলকিস শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন : ৪ সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি রাজনগরে অটোরিক্শায় চার্জ দিতে গিয়ে যুবকের মৃত্যু হবিগঞ্জে নির্বাচনে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ দুদকে জি-সিরিজের বিরুদ্ধে অভিযোগ শিরোনামহীন ব্যান্ডের ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকীত দিল স্পেন ও নরওয়ে

কুলাউড়ায় ৪ ঘন্টার অপারেশনে খতম ‘ইমাম মাহমুদের কাফেলা’ ১৩ জন আটক

  • শনিবার, ১২ আগস্ট, ২০২৩

আজিজুল ইসলাম :: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের গহীন পাহাড়ে প্রায় ৪ ঘন্টার অভিযান শেষে জঙ্গি আস্তানা থেকে ১২ আগস্ট শনিবার নারী শিশুসহ ১৩ জনকে আটক করেছে সোয়াট। আটককৃতদের মধ্যে ৩ শিশু, ৬ জন নারী ও ৪ জন পুরুষ।

কাউন্টার টেরোরিজম, সোয়াট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযানের নাম দিয়েছে ‘অপারেশন হিল সাইড’।

সকাল ১০টায় জঙ্গিদের আস্তানা থেকে আটকের পর উপস্থিত সাংবাদিকদের অভিযানের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রধান আসাদুজ্জামান। অভিযানে অংশ নেন যুগ্ম কমিশনার কামরুজ্জামান, সিটিটিসির নাজমুল ইসলাম, সোয়াট কামান্ডার এডিসি জাহিদ, মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মঞ্জুর রহমান পিপিএম ও কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক প্রমুখ।


সিটিটিসি প্রধান আসাদুজ্জামান জানান, তাদের কাছে তথ্য ছিলো ‘ইমাম মাহমুদের কাফেলা’ নামে নতুন একটি জঙ্গি সংগঠনের। কুলাউড়ার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের দুর্গম পাহাড়ে জঙ্গি আস্তানা গড়ে তোলে। এই সংগঠনের প্রধানের নামও নিশ্চিত হওয়া গেছে। মাত্র ৭দিন থেকে তারা দাওয়াতি কার্যক্রম শুরু করে। এখান থেকে নারী শিশুসহ মোট ১৩ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন সিরাজগঞ্জ জেলার কাজীপুর থানার মাইজবাড়ী গ্রামের সাইফুল ইসলামের ছেলে রাফিউল ইসলাম (২২), কিশোরগঞ্জ জেলার ইটনা থানার কালনা গ্রামের আবুল কাশেমের ছেলে হাফিজ উল্লাহ (২৫), নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার রসুলপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (২২), তার স্ত্রী মেঘনা (১৭) এবং তাদের ১২ মাসের শিশু আবিদা। সাতক্ষীরা থানা ও জেলার দক্ষিণ নলতা গ্রামের ওমর আলীর পুত্র শরিফুল ইসলাম (৪০), পাবনা জেলার আটঘরিয়া থানার শ্রীপুর গ্রামের আব্দুছ ছত্তারের স্ত্রী শাপলা বেগম (২২) ও তার ১৮মাসের শিশু কন্যা জুবেদা ও হুজাইফা (০৬), নাটোর জেলা ও সদর থানার চাদপুর গ্রামের সোহেল তানজীমের স্ত্রী মাইশা ইসলাম (২০), বগুড়া জেলার শরিয়াকান্দি থানার নিজবলাই গ্রামের সুমন মিয়ার স্ত্রী সানজিদা খাতুন (১৮), সাতক্ষীরা জেলার তালা থানার দক্ষিণ নলতা গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী আমিনা বেগম (৪০) এবং তার মেয়ে হাবিবা বিনতে শফিকুল (২০)।

আটককৃতদের কাছ থেকে ৩ লাখ ৬১ হাজার টাকা ও স্বর্ণালংকার, ৫০টি ডেটোনেটর, আড়াই কেজি বিস্ফোরক, প্রশিক্ষণ সামগ্রী ও বিপুল পরিমান বিপুল জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, এই অপারেশনের নাম সুয়াট অপারেশন অব হিলসাইট। এখানে অভিযান পরিচালনার পর কেউ পালিয়ে যেতে পারেনি। এখানে যারা আসা যাওয়া করতো তাদের নামের তালিকা আছে। তবে তিনি এই অভিযানে জঙ্গি সংগঠনকে অংকুরেই নস্যাৎ করা হয়েছে বলে জানান।

শুক্রবার রাত ৮টা থেকে কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের জুগিটিলায় বাইশালী নামক এলাকায় একটি টিলার ওপর নতুন স্থাপিত বাড়ি ঘিরে রাখে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার সকাল ৭টার দিকে বাড়িটিতে অভিযান শুরু হয়। বেলা ১১ টায় আটককৃতদের নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

এদিকে কর্মধা ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার মাহমুদা আক্তার জানান, যে বাড়িতে অভিযান চালানো হয়েছে ওই বাড়ির বাসিন্দা এরা নয়। কয়েকদিন থেকে এরা এখানে বসতি গেড়েছে। এলাকার কারো সাথে খুব একটা মিশতো না। চলাচল ছিলো সন্দেহজনক।

কুলাউড়ার কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ জানান, তার ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রাামের বাইশালী বাড়ি নামক পাহাড়ী এলাকা এরা বসতি শুরু করে। কিভাবে এখানে এসেছে তা নিশ্চিত নয়। বসতি খুব বেশি দিন না হওয়ায় জানাজানিও হয়নি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews