বাংলাদেশ বিমান বাহিনীর নব বিমানসেনা দলের ৫১ তম প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত বাংলাদেশ বিমান বাহিনীর নব বিমানসেনা দলের ৫১ তম প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় একাধিক মামলার পলাতক আসামী শাওন পুলিশের ধরাছোঁয়ার বাইরে বড়লেখায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ২০৭ পরিবারে প্রবাসি সংগঠনের ঢেউটিন বিতরণ কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ কমলগঞ্জে কালবৈশাখী তাণ্ডবে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত; খোলা আকাশের নিচে অনেক পরিবার কুলাউড়ায় চা বাগান কেন্দ্রিক প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কমলগঞ্জে মায়ের উপর অভিমান করে গলায় শাড়ি দিয়ে শিশুর আত্মহত্যা কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার-

বাংলাদেশ বিমান বাহিনীর নব বিমানসেনা দলের ৫১ তম প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

  • মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: বাংলাদেশ বিমান বাহিনীর ৫১তম নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ (0৫ ডিসেম্বর) মঙ্গলবার সকাল সাড়ে ১০ ঘটিকায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বাংলাদেশ বিমান বাহিনী স্টেশন শমশেরনগরে অবস্থিত রিক্রুটস ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ পাস্ট এর অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি কৃতি রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন।

বিমানবাহিনী প্রধান তার সংক্ষিপ্ত বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বিমান বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে ইতিমধ্যেই বিমান বাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক যুদ্ধবিমান, পরিবহন বিমান, বিভিন্ন ধরণের হেলিকপ্টার, উচ্চ ক্ষমতাসম্পন্ন এয়ার ডিফেন্স রাডার, ক্ষেপণাস্ত্র ও গুরুতপূর্ণ সামরিক সরঞ্জাম। এই বাহিনীর সদস্যগণ তাদের দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় নিজেরাই বিমান তৈরীর মতো একটি অত্যন্ত চ্যালেঞ্জিং কাজ সম্পন্ন করেছে-যা শিগগিরই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।

তিনি আরও বলেন, আজ বাংলাদেশ বিমানি বাহিনীর অপারেশনাল কার্যক্রম দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে পড়েছে। জাতিসংঘ মিশন ছাড়াও দেশে বিদেশে দুর্যোগকালে সরকারের মানবিক সহায়তা জনগণের কাছে দ্রুত পৌঁছে দেয়ার মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী দেশের ভাবমুর্তি উজ্জ্বল করেছে। বিমান বাহিনী প্রধান রিক্রুটদেরকে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমানবাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ২৫২ দিনের কঠোর প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে দেশে সেবার ব্রত নিয়ে ৩৫৯ জন পুরুষ এবং ৩৯ জন মহিলাসহ ৩৯৮ জন রিক্রুট বাংলাদেশ বিমানবাহিনীতে অন্তর্ভুক্ত হলো। এসি-২ মিশু চন্দ্র রায় এবং এসি-২ পয়সাল মোল্যা যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং-এ সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ রায়হান শরীফ সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন।

এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো: বদরুল আমিন, ওএসপি, বিইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি এবং রিক্রুটস্ ট্রেনিং স্কুল এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো: আহসানুর রহমান. জিইউপি, এএফডব্লিউসি, পিএসসি তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনী ও সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় সামরিক ও অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews