কমলগঞ্জে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের পুরস্কার বিতরণ ও মোড়ক উন্মোচন কমলগঞ্জে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের পুরস্কার বিতরণ ও মোড়ক উন্মোচন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ দুদকে জি-সিরিজের বিরুদ্ধে অভিযোগ শিরোনামহীন ব্যান্ডের ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকীত দিল স্পেন ও নরওয়ে ভারি বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে প্লাবিত কুলাউড়ার বিভিন্ন এলাকা ব্যাড বয় হয়ে পর্দায় আসছেন সীমান্ত রেমালের তান্ডব : ১০ জনের মৃতু, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক সাধারণ সম্পাদকের দায়ীত্ব ফিরে পেলেন ডিপজল

কমলগঞ্জে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের পুরস্কার বিতরণ ও মোড়ক উন্মোচন

  • শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলার হকতিয়ারখোলা মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের বার্ষিক মূল্যায়নের পুরস্কার বিতরণ ও কাইয়পনপাইবম বৃন্দা রচিত কাব্যগ্রন্থ “অবিশ্রান্ত পৃথিবী” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় হকতিয়ারখোলা গ্রামে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন।

অবসরপ্রাপ্ত শিক্ষক পরিমল সিংহের সভাপতিত্বে ও শিক্ষক কনথৌজম শিল্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, চাওবা মেমোরিয়াল মণিপুরি ইন্টেলেকচুয়াল প্রোপ্রার্টি মিউজিয়াম এর প্রতিষ্ঠাতা ও পরিচালক হামোম তনুবাবু, মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক বৃন্দা রানী সিনহা। আলোচনায় অংশ নেন মণিপুরি সাহিত্য সংসদ, সিলেট এর সহ সভাপতি প্রশান্ত কুমার সিংহ, সাধারণ সম্পাদক নামব্রম শংকর, কবি সনাতন হামোম, মণিপুরি কালচারাল কমপ্লেক্সের সভাপতি এল জয়ন্ত সিংহ, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, প্রধান শিক্ষক শান্ত কুমার সিংহ, শিক্ষক ও কবি সাজ্জাদুল হক স্বপন প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের প্রেক্ষাপটে মণিপুরি ভাষার মতো সুপ্রাচীন ঐতিহ্যের একটি উন্নত ভাষাকে দ্রæত সাংবিধানিক এবং প্রাতিষ্ঠানিক স্বীকৃতি দেয়া প্রয়োজন বলে মন্তব্য করেন এবং দ্রæততম সময়ের মধ্যে নিজস্ব লিপিতে লেখা মণিপুরি ভাষায় প্রাথমিক পর্যায়ে শিশুদের শিক্ষাদানের কার্যক্রম শুরু করার আহবান জানানো হয়। এছাড়া অনেক ক্ষেত্রে মণিপুরি ভাষা ভিন্ন নাম-পরিচয়ে উপস্থাপিত হচ্ছে উল্লেখ করে বক্তারা সরকারি-বেসরকারি সকল পর্যায়েই মণিপুরি ভাষাকে তার প্রকৃত পরিচয়ে উপস্থাপনের আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন মণিপুরি নিজস্ব ভাষা সংরক্ষণে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা সভা শেষে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়নের পুরস্কার বিতরণ করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews