কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় ১২ লক্ষ টাকা জরিমানা  কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় ১২ লক্ষ টাকা জরিমানা  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ কমলগঞ্জে কালবৈশাখী তাণ্ডবে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত; খোলা আকাশের নিচে অনেক পরিবার কুলাউড়ায় চা বাগান কেন্দ্রিক প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কমলগঞ্জে মায়ের উপর অভিমান করে গলায় শাড়ি দিয়ে শিশুর আত্মহত্যা কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন

কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় ১২ লক্ষ টাকা জরিমানা 

  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি :: কুড়িগ্রামে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে ৩টি ইট ভাটায় অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (২৮ ফেব্রুয়ারি) জেলার উলিপুর উপজেলার ৩টি ইট ভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন-২০১৩ (সংশোধিত-২০১৯) লঙ্ঘনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় গোড়াই পাঁচপীরে অবস্থিত মেসার্স এমএম ব্রিক্স ইট ভাটাকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা ও মালতিবাড়ীতে অবস্থিত মেসার্স এইচএম ব্রিক্স নামক ইট ভাটাকে পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইন্সেস না থাকায় ৪ লক্ষ টাকা এবং নিরাশি তবকপুরে অবস্থিত মেসার্স এমআরবি ইকো ব্রিক্সকে ৩ লক্ষ ৫০ হাজার টাকাসহ মোট ১২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় এবং এসকে ভেটর দিয়ে কিলোনের একাংশ ও কিছু কাঁচা ইট ভেঙ্গে নষ্ট করা হয়।
পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেন অভিযানে নেতৃত্ব দেন এবং পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে দ্বায়িত্ব পালন করেন। এতে কুড়িগ্রাম পুলিশের একদল সদস্য এবং উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।
পরিবেশ সুরক্ষা ও বায়ু দুষণ নিয়ন্ত্রণে জেলা পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews