কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১

  • রবিবার, ১৭ মার্চ, ২০২৪

এইবেলা কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মুরইছড়া সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে রোববার (১৭ মার্চ) বিকেলে একজন নিহত ও অপর এক যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

নিহতের নাম পারভেজ (১৫) এবং গুলিবিদ্ধ যুবকের নাম ছিদ্দেকুর রহমান (৩২)। নিহত পারভেজ কর্মধা ইউনিয়নের মুরইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে এবং গুলিবিদ্ধ ছিদ্দেকুর রহমান একই গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে।

নিহতের লাশ ভারতীয় বিএসএফ ঘটনাস্থল থেকে নিয়ে গেছে। কৈলাশহর হাসপাতালে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারতীয় সাংবাদিক দেবাশীষ।

আহত ছিদ্দেকুর রহমানকে উদ্ধার করে স্থানীয় লোকজন মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় লোকজন ও ভুক্তভোগি পরিবারের সদস্যরা জানান, নিহত পারভেজ ও আহত ছিদ্দিকুর রহমান মুরইছড়া সীমান্ত এলাকার বাংলাদেশ অংশে গরু চরাতে যায়। এক পর্যায়ে তারা সীমান্তের জিরো লাইনের কাছাকাছি চলে গেলে ভারতীয় বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। গুলিতে ঘটনাস্থলেই মারা যায় পারভেজ। এছাড়া ছিদ্দেকুর রহমানের বাম পায়ে গুলিবিদ্ধ হলে তিনি মারাত্মক জখম হন।

এদিকে গুলির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে যান এবং ছিদ্দেকুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। এদিকে বাংলাদেশ অংশে প্রবেশ করে ভারতীয় বিএসএফ নিহত পারভেজের লাশ নিয়ে যায় বলে স্থানীয় লোকজন জানান।

ঘটনার পর থেকে মরইছড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে কোন তথ্য দিতে অপারগতা প্রকাশ করে। তারা এ ব্যাপারে আলী নগর কোম্পানী কামান্ডারের সাথে যোগাযোগ করার জন্য বলেন। এব্যাপারে বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসারের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

নিহত ও আহতের পরিবারের লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, বিজিবি দায়িত্বহীনতার কারণে একটা প্রাণ ঝরে গেলো। আহত যুবককে উদ্ধারেও বিজিবি ছিলো দায়িত্বহীন।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ জানান, তিনি একজন নিহত ও অপর একজন আহত হওয়ার খবর নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews