কুলাউড়ায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা কুলাউড়ায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

কুলাউড়ায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা

  • রবিবার, ২৪ মার্চ, ২০২৪

এইবেলা, কুলাউড়া :: বিশুদ্ধ পানি কেবল শুধুমাত্র একটি মৌলিক প্রয়োজনীয়তা নয়, বরং সবার জন্য একটি মৌলিক অধিকার। নিরাপদ পানি একটি মৌলিক অধিকার, শুধু জীবনের প্রয়োজনের ও নয়, পৃথিবী সহ জীব জগতের জন্য নিরাপদ পানি এর চেয়েও বেশি কিছু।

যখন মানুষ নিরাপদ পানি পায় তখন তাদের কাজের পরিবেশ,বেঁচে থাকার অবলম্বন, স্বাস্থ্য, শিক্ষা এবংসার্বিক জীবনযাত্রার মান উন্নত হয়।

নিরাপদ পানির বিকল্প কিছু নেই নিরাপদ পানির বিকল্প নিরাপদ পানিই। নিরাপদ পানির অপর নামই হলো জীবন।

নিরাপদ পানির গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরতে এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক কুলাউড়া উপজেলার রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও বাজার, কাদিপুর মহতোছিন আলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, কুলাউড়া – গাজীপুর চা বাগান ও ভূকশিমইল দারুল উলুম আলীম মাদ্রাসা ও তদসংলগ্ন এলাকায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা, মাইকিং,ও পথ সভার আয়োজন করেছে।

এর মাধ্যমে হাকালুকি হাওর,চা বাগান ,সমতল ও পাহাড়ের চুড়ায় বসবাসকারী খাসিয়া পুঞ্জির জন গোষ্টীর মধ্যে নিরাপদ পানির প্রয়োজনীয়তা ও গুরুত্ব সমানভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনায় জন প্রতিনিধি, বীর মুক্তিযোদ্দা,স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক,ছাত্র ছাত্রী বিভিন্ন পেশা শ্রেনীর জনগন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন।

এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক কুলাউড়ায় জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের আওতায় ইউনিসেফের সহায়তায় নিরাপদ পানি,পানির উৎস রক্ষনাবেক্ষন-প্রশিক্ষন, বিশুদ্ধ পানির ব্যবহারের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে এবং উন্নত স্যানিটেশন ও হাইজিন প্রমোশনে কাজ করছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews