কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

এইবেলা, কুলাউড়া ::  মৌলভীবাজারের কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে পৌর শহরের নবীন চন্দ্র সরকারি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ১০টা থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। দুপুর ১টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসানের সভাপতিত্বে ও উপজেলা পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিনহাজুর রহমান আজাদের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শাহীনা আক্তার।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি শাকিল রশীদ চৌধুরী, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ফারুক উদ্দিন সুন্দর, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আবু সুফিয়ান, উপজেলা ডেইরি এসোসিয়েশনের সভাপতি এএন এম আলম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মহসিন , কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপন প্রমুখ। প্রদর্শনী শেষে নির্বাচিত শ্রেষ্ঠ খামারীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অতিরিক্ত) ও প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নিবাস চন্দ্র পাল জানান, প্রদর্শনীতে গাভী, ছাগল, ভেড়া, পোল্ট্রি, গৃহপালিত পশুপাখি, প্রাণিজাত পণ্য, প্রাণিসম্পদ প্রযুক্তিসহ ৪০টি স্টল অংশগ্রহণ করে।

তিনি আরও জানান, প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে- প্রাণিসম্পদের উৎপাদনবৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নতজাতের পশুপাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ ও বিজ্ঞানভিত্তিক লালন পালনের কৌশল অবহিত করা।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews