কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়ায় গাছ পড়ে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধের পর চালু কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়ায় গাছ পড়ে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধের পর চালু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটে তপন কুমার বিশ্বাস রচিত ‘ভরা থাক স্মৃতিসুধায়’ গ্রন্থের মোড়ক উন্মোচন কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশন মেধাবৃত্তি প্রদান কমলগঞ্জের মিরতিংগা বাগানের বকেয়া পাওনাদি আদায়ের দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান কমলগঞ্জে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৫৯ জন জুড়ীতে এস.এস.সিতে এ+ পেয়েছে ২৫ জন কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের বৃক্ষ রোপন কর্মসূচি বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের সর্বোচ্চ জিপিএ ৫ পেয়েছে ‍কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কুলাউড়া আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের সাফল্য সিলেটে এসএসসি-সমমানে পাশের হার কমেছে

কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়ায় গাছ পড়ে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধের পর চালু

  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি :: কালবৈশাখী ঝড়ের তান্ডবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে শতাধিক গাছ বিধ্বস্ত হয়েছে। রেলপথের উপর ৪০টি গাছ ভেঙ্গে পড়ে। এতে বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল ২ ঘন্টা বন্ধ ছিল। পাশাপাশি লাউয়াছড়ার ভেতর দিয়ে যাওয়া শ্রীমঙ্গল – শমসেরনগর সড়কে গাছ পড়ে যোগাযোগ বন্ধ ছিল। প্রবল কালবৈশাখি ঝড়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। রোববার(২৮ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় দু’উপজেলার মধ্যদিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়।

স্থানীয়রা জানান, প্রচন্ড কালবৈশাখি ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ব্যাপক গাছগাছালি বিধ্বস্ত হয়েছে। রেলপথ ও সড়কপথে অসংখ্য গাছগাছালি ভেঙ্গে পড়েছে।

এছাড়া কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গাছ ভেঙ্গে পড়ায় বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ২০ মিনিট থেকে শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙ্গে পড়া গাছ সরানোর পর সন্ধ্যা ৭টা ৪০মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর দিয়ে বয়ে যাওয়া সড়ক পথের ঝড়া পড়া গুলো সরিয়ে সড়ক যোগাযোগ স্বাভাবিক করা হয়।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেলপথে ৪০টি গাছ ভেঙ্গে পড়েছে। গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews