বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
হাকালুকি অর্ন্তভুক্ত হচ্ছে মৎস্য উন্নয়ন প্রকল্পে, অতিরিক্ত মহাপরিচালকের পরিদর্শন বড়লেখার হাজী সামছুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা প্রচারের আগেই আলোচনায় সেলিম রেজার ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজ  ফেইসবুক লাইভে এসে কুলাউড়ার পৌর মেয়রকে প্রাণনাশের হুমকি কুলাউড়ায় টিলাগাঁও স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ বড়লেখায় ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ি ইয়াবাসহ গ্রেফতার বড়লেখায় জালালাবাদ গ্যাসের ভিজিলেন্স টিমের পরিদর্শন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন কমলগঞ্জে ঐতিহাসিক চা-শ্রমিক হত্যা দিবসে র‌্যালী ও আলোচনা কমলগঞ্জে প্রতিপক্ষের হামলার শিকার আব্দুল মুমিন মিয়ার আশঙ্কাজনক বড়লেখায় এনসিসি ব্যাংকের উদ্যোগে স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন

বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা

  • বুধবার, ১ মে, ২০২৪

আদালত প্রতিবেদক :

বড়লেখায় আগর-আতর ব্যবসায়ি শেখ তাজ উদ্দিনের ক্রয়কৃত ভূমি জবর-দখলের অপচেষ্টা ও ৭ লক্ষাধিক টাকার গাছ চুরির মামলার (জিআর-৭২/২০১৯) রায়ে এজাহার নামীয় চার আসামির বিরুদ্ধে এক বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। মঙ্গলবার জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক।

তবে সাজাপ্রাপ্ত আসামীরা আদালতের রায় মেনে উর্ধ আদালতে আপিলের নিমিত্তে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত এক মাসের মধ্যে আপিল দায়েরের শর্তে তাদেরকে জামিন দিয়েছেন।

দণ্ডিত আসামিরা হলেন-বড়থল গ্রামের লাল মিয়ার স্ত্রী রুশনা বেগম, মৃত ইলাছ আলীর ছেলে সেলিম উদ্দিন, ছদ্দর আলীর ছেলে জিয়াদুল ইসলাম ও জনৈক ইসলাম উদ্দিন।

মামলা সূত্রে জানা গেছে, আগর-আতর ব্যবসায়ি শেখ তাজ উদ্দিন ও ১নং আসামি রুশনা বেগম কামিলপুর গ্রামের এক ব্যক্তির নিকট থেকে ২০১৪ সালে বিভিন্ন প্রজাতির গাছপালাসহ দুই বিঘা ও সংলগ্ন আরো দুই বিঘা জমি এককভাবে আসামি রুশনা বেগম ক্রয় করেন। সীমানা নির্ধারণ করে শেখ তাজ উদ্দিন নিজের ভূমিতে গাছপালা রোপন করেন। গাছগুলো বড় হলে বিবাদি রুশনা বেগম ওই ভূমি তার কাছে বিক্রি করার জন্য শেখ তাজ উদ্দিনকে প্রস্তাব দেন। তিনি প্রস্তাবে রাজি না হওয়ায় ২০১৯ সালের ১২ এপ্রিল সকাল থেকে দুপুরবেলা পর্যন্ত রুশনা বেগম দলবল নিয়ে জোরপূর্বক আগর, আকাশি মেনজিয়ামসহ বিভিন্ন প্রজাতির ৭-৮ লাখ টাকার গাছ কেটে নিয়ে যান এবং শেখ তাজ উদ্দিনের ক্রয়কৃত ভূমি জবর দখলের অপচেষ্টা চালান। এই ঘটনায় ভোক্তভোগি ব্যবসায়ি শেখ তাজ উদ্দিন রুশনা বেগম, সেলিম উদ্দিন, জিয়াদুল ইসলাম ও ইসলাম উদ্দিনের বিরুদ্ধে গাছ চুরি ও ভূমি জবর দখলের চেষ্টার অভিযোগে থানায় মামলা করেন।

বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারি নেপুর কান্তি দাস অন্যের ভূমিতে অনধিকার প্রবেশ ও গাছ চুরির মামলায় চার আসামির বিরুদ্ধে ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews