- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

স্বাধীনতার ৪৪ বছর পর জুড়ীর কৃষ্ণনগরে বিজয় দিবস পালন !

এইবেলা, জুড়ী, ১৬ ডিসেম্বর:: জেলার জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের ধামাই চা-বাগান এলাকার একটি গ্রামের নাম কৃষ্ণনগর। এই এলাকার প্রায় সবাই চা-শ্রকিক। তাই তারা বিজয় দিবস সম্পর্কে তেমন সচেতন নয়। দেশ স্বাধীন হওয়ার ৪৪ বছরেও এখানে কোন দিন এগ্রামে পালন হয়নি বিজয় দিবস।

1অবহেলিত এ মানুষদের বিজয় দিবস ও দেশের স্বাধীনতা সম্পর্কে সচেতন করতে কৃষ্ণনগরের এক সূর্য সন্তান গ্রাউকের পরিচালক অশোক রঞ্জন পালের উদ্যোগে প্রায় এক হাজার শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে কৃষ্ণনগর গ্রামে বিশাল বিজয় র‌্যালী করে।

Movibazar Bijoy Dibosh Pic by Selim Ahmed Date-16-12-2015 (1)স্থানীয় সামাজিক সংগঠন গ্রাম উন্নয়ন কার্যক্রম (গ্রাউক) এর পরিচালক অশোক রঞ্জন পালের উদ্যোগে দিনব্যাপী আয়োজনে দিবসটির প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিশাল বিজয় র‌্যালি শেষে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
Movibazar Bijoy Dibosh Pic by Selim Ahmed Date-16-12-2015 (2)
আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী সভায় গ্রাউকের পরিচালক অশোক রঞ্জন পালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ মন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাক্তন জেলা সমাজসেবা কর্মকর্তা অরবিন্দ সেন গুপ্ত, মুক্তিযোদ্ধা মাখন রুদ্রপাল, এমইউ শিক্ষা সেবা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, জুড়ী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক খোকন রুদ্রপাল, জুড়ী মডেল একাডেমীর প্রধান শিক্ষক মনিরুল ইসলাম প্রমূখ। পরে উপস্থিত সবার মধ্যে খাবার বিতরন করা হয়।

রিপোর্ট-সাইফুল ইসলাম সুমন

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *