- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

রাজনগরে ইউনিয়ন নির্বাচনে বিএনপির প্রার্থী বাছাইয়ে নেই কোন তৎপরতা

দুই গ্রুপের পৃথক প্রার্থী তালিকা যাচ্ছে কেন্দ্রে-

এইবেলা, রাজনগর ০২ এপ্রিল :: বিপুল উৎসাহ উদ্দীপনায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাই চালিয়ে গেলেও নিবৃতে চলছে রাজনগর উপজেলা বিএনপি প্রার্থী বাছাই। জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত জেলা সভাপতি এম নাসের রহমান ও সাধারণ সম্পাদক খালেদা রব্বানীর নেতৃত্বে বিএনপি দু’ভাগে বিভক্ত হওয়ায় পৃথক প্রার্থীর তালিকা যাচ্ছে কেন্দ্রে। তবে, উভয় পক্ষই বলছে কেন্দ্র যাকে মনোনয়ন দেবে সবাই থাকবেন তার পক্ষে।

বিএনপির উভয়াংশের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, রাজনগর উপজেলার ৮ ইউনিয়নের নির্বাচন ৪র্থ ধাপে আগামী ৭ মে অনুষ্টিত হবে। পঞ্চম ধাপের ওই নির্বাচনে নিজেদের দলীয় প্রতিকে প্রার্থী দেয়ার জন্য বাছাই চালিয়ে যাচ্ছে বিএনপির দুই অংশই। প্রার্থী বাছাই চলছে নিবৃতে। দলীয় নেতাকর্মীদের মাঝেও দেখা যাচ্ছেনা তেমন উৎসাহ। গত কয়েকদিনে রাজনগর উপজেলা বিএনপির একাংশ (নাসের) অধিকাংশ ইউপিতে প্রার্থী বাছাই করেছে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি নেতাদের মতামত নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

জেলা সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান অংশে সম্ভাব্য যে সব প্রার্থীর নাম রয়েছে তারা হলেন ফতেহপুর ইউনিয়নে মাষ্টার সমস উদ্দীন, আব্দুল আজিজ ছাবুল (নাসের), আকমল হোসেন ও ইউপি সদস্য আমীর আলী (রব্বারী), উত্তরভাগ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জিতু মিয়া (নাসের), সৈয়দ আবুল কালাম আজাদ (রব্বারী), মুন্সিবাজার ইউনিয়নে আশিক মিয়া (নাসের), আব্দুল হক (রব্বারী) পাঁচগাঁও ইউনিয়নে মো. শাহিন আহমদ (নাসের) সজ্জাদুর রহমান (রব্বানী), রাজনগর ইউনিয়নে যুবের আহমদ চৌধুরী (নাসের), এমরান লতীফ খোকন (রব্বারী), টেংরা ইউনিয়নে আব্দুস সালাম তরফদার বাবলু (নাসের), ময়না মিয়া (রব্বারী), কামারচাক ইউনিয়নে আতাউর রহমান (নাসের) আতাউর রহমান (রব্বারী) ও মনসুরনগর ইউনিয়নে রুমেল আহমদ আখন্দ (নাসের), জুসেফ খান (রব্বারী)।  এসব নেতাদের নামের তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য জেলা সভাপতির কাছে পাঠিয়েছে উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান খান নাহাজ (খালেদা রব্বানী গ্রুপ) জানান, প্রার্থী তালিকা জেলা সাধারণ সম্পাদকের মাধ্যমে কেন্দ্রে পাঠানো হচ্ছে। এই মুহুর্তে আমাদের মধ্যে সমোঝতার কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ হাকিম বক্স সুন্দর (নাসের রহমান গ্রুপ) বলেন, প্রার্থী চুড়ান্ত হয়েছে। জেলা সভাপতির কাছে পাঠানোর পর পরবর্তী প্রক্রিয়া তিনি নির্ধারণ করবেন। জেলায় সমোঝতা না হলে স্থানীয় পর্যায়ে সমোঝতার কোন লক্ষন নেই। এরপরেও কেন্দ্র দলকে যেভাবে সাজাচ্ছে এতে গ্রুপিং করে থাকা যাবে না। কেন্দ্র যাকে মনোনয়ন দেয় আমরা তার পক্ষেই কাজ করবো।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *