এক জয়ে র‌্যাংকিংয়ে ৫ এ বাংলাদেশ এক জয়ে র‌্যাংকিংয়ে ৫ এ বাংলাদেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ত্রাণ সামগ্রী বিতরণ শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া প্রতিটি ঘরে ঘরে স্পর্শ করেছে..এমপি হেলাল দুর্যোগেও পুলিশ মানুষের পাশে থাকবে -ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আত্রাইয়ে ঐতিহ্যবাহী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত কমলগঞ্জে দরিদ্র জারিয়া বেগমের ভাগ্যে আজও কোন ভাতা জুটেনি কমলগঞ্জে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব শুরু বড়লেখায় সীমাহীন দুর্ভোগে বানভাসিরা-ত্রাণ বিতরণ অব্যাহত কুলাউড়াসহ হাকালুকি তীরের ৩ উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণা করুন- এমএম শাহীন বড়লেখায় সূচনা উপকারভোগীদের অনুশীলন সমূহ প্রদর্শণ ও মতবিনিময়

এক জয়ে র‌্যাংকিংয়ে ৫ এ বাংলাদেশ

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে তলানিতে ছিল বাংলাদেশ। দ্বিতীয় আসরের শুরুটাও ভালো হয়নি মুমিনুলদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে এক লাফে র্যাংকিংয়ের পাঁচ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।

বুধবার মাউন্ট মঙ্গানুই টেস্টে জয়ের ফলে আইসিসির হালনাগাদ পয়েন্ট টেবিলে দেখা যায় তিন ম্যাচ খেলে এক জয়ে ১২ পয়েন্ট ও ৩৩.৩৩ শতাংশ জয়ের হার নিয়ে টাইগাররা পাঁচ নম্বরে। টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়মানুযায়ী একটি দল প্রতি টেস্ট জয়ের জন্য ১২ পয়েন্ট পাবে।

বাংলাদেশের ওপরে আছে অস্ট্রেলিয়া, দ্বিতীয় শ্রীলংকা, তৃতীয় পাকিস্তান এবং চতুর্থ স্থানে আছে ভারত। ষষ্ঠ স্থানে ওয়েস্ট ইন্ডিজ, তার পর নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

৫৩ পয়েন্ট নিয়েও শতকরা হিসেবে পিছিয়ে থাকায় (৬৩.০৯ শতাংশ) চার নম্বরে আছে ভারত। শতভাগ সাফল্যে এক নম্বরে অস্ট্রেলিয়া (৩৬ পয়েন্ট), দুইয়ে শ্রীলংকা (২৪ পয়েন্ট)। ৭৫ শতাংশ জয় আর ৩৬ পয়েন্ট নিয়ে তিনে পাকিস্তান। পাঁচ নম্বরে থাকা বাংলাদেশ ১২ পয়েন্ট পেয়েছে ৩৩.৩৩ শতাংশ ম্যাচ জিতে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews