করোনা : কমলগঞ্জের স্থাপিত হলো হাত ধোয়ার ৯টি বেসিন করোনা : কমলগঞ্জের স্থাপিত হলো হাত ধোয়ার ৯টি বেসিন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
ত্রাণ বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : ইউএনও, বড়লেখা কুলাউড়ায় পানীবন্দি মানুষদের মাঝে জামায়াতের উপহার! কুলাউড়ায় ৫ ইউনিয়নে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান কুলাউড়ায় রেললাইনে পানি, ট্রেন চলাচলে নতুৃৃন নির্দেশনা বড়লেখায় আশ্রয়কেন্দ্রে ছুটছে দুর্গতরা, ত্রাণের জন্য হাহাকার বড়লেখায় ৭ হাজার গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন, পানিবন্দী মানুষের চরম ভোগান্তি বড়লেখায় ঢলের পানিতে ডুবে স্কুলছাত্রীর মৃত্যু স্পেনে যুবলীগ কাতালোনিয়া শাখার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু কুলাউড়ায় বন্যা আশ্রয় কেন্দ্র পরিদর্শণ করলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক

করোনা : কমলগঞ্জের স্থাপিত হলো হাত ধোয়ার ৯টি বেসিন

  • শুক্রবার, ১২ জুন, ২০২০

এইবেলা, কমলগঞ্জ ::

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ন ৯টি স্থানে স্থাপন করা হয়েছে স্থায়ী হাত ধোয়ার বেসিন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে কমলগঞ্জ পৌর এলাকায় ৮ টি ও শমশেরনগর বাজারের রেলস্টেশন এলাকায় ১টি বেসিন স্থাপন করা হয়। হাত ধৌত করতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে এসব বেসিং স্থাপন করা হয়। বেসিং এ রাখা হয়েছে সাবান।

কমলগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাব থেকে জনগনকে রÿার জন্য এসব বুথ স্থাপন করা হয়েছে। প্রয়োজনের তাগিদে বাইরে বের হওয়া জনসাধারণ যাতে সহজে হাত ধৌত করতে পারে সেজন্য কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে এসব স্থায়ী বেসিন নির্মাণ করা হয়।

পৌর এলাকার কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক এলাকা, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমলগঞ্জ উপজেলা চৌমুহনা, ভানুগাছ রেলওয়ে স্টেশন, কমলগঞ্জ পৌরসভা প্রাঙ্গন, পানিশালা তিন রাস্তার মোড়, ভানুগাছ বাজার চৌমুহনা, কমলগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এবং শমশেরনগর রেলস্টেশন এলাকায় এসব বেসিন স্থাপন করা হয়। রাজস্ব বাজেট এর আওতায় ৩টি এবং বাংলাদেশ মিউনিসিপ্যাল ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রকল্পের আওতায় ৬টি বেসিন স্থাপন করা হয়।

আলাপকালে কমলগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. পনিরুজ্জামান জানান, মুজিব বর্ষ উপলক্ষে রাজস্ব বাজেটের আওতায় প্রথমে ৩টি বেসিন প্রতিষ্ঠা করা হয়। পরে করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেয়ায় শুধুমাত্র পৌর এলাকায় আরও ৬টি বেসিন প্রতিষ্ঠা করা হয়। এসব বেসিন এ যাতে জনসাধারণ সহজে হাত ধৌত করতে পারে সেজন্য পর্যাপ্ত সাবানের ব্যবস্থা আছে।

তিনি আরও জানান, কমলগঞ্জের কোন নাগরিকের ব্যবহৃত নলকুপ নষ্ট হলে স্বল্প মূল্যের কোন সরঞ্জাম প্রয়োজন হলে সেটা তার কার্যালয় থেকে প্রদান করা হচ্ছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews