কমলগঞ্জে প্রসূতি মায়েদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প কমলগঞ্জে প্রসূতি মায়েদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখা সরকারী কলেজে খন্ডকালিন প্রভাষক নিয়োগে অনিয়মের অভিযোগ জেলার শ্রেষ্ট সহকারী শিক্ষিকা বড়লেখার নাজমা বেগম জুড়ীতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা বিনয় ব্যানার্জী সংবর্ধিত দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সরকার সকল ব্যবস্থা গ্রহণ করছে-পরিবেশমন্ত্রী তারকা পেসার ইবাদত চৌধুরী ও তার পরিবারকে হয়রানির অভিযোগ বড়লেখায় বিশ্ব নদী দিবসে র‌্যালি ও আলোচনা সভা বড়লেখায় ৬৭৮ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার কুলাউড়ায় বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করলেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ আপ্যায়ন সম্পাদক সঞ্জয় কুলাউড়ায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা সঞ্জয় পাশী জয়কে সংবর্ধনা শ্রীমঙ্গলে চা শ্রমিকের রহস্যজনক মৃত্যু!

কমলগঞ্জে প্রসূতি মায়েদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প

  • মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

এইবেলা, কমলগঞ্জ ::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসুচী পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী। কর্মসুচীর অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে প্রায় অর্ধশতাধিক প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ৭ জুলাই সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এর আগে মহাবিদ্যালয়ের একটি কক্ষে প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল মুহাম্মদ খালিদ আইয়ুব, এমপিএইচ।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উপজেলা বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ।

চিকিৎসক হিসেবে রোগী দেখেন সিএমএইচ সিলেটের স্ত্রী ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলী এবং মেডিকেল অফিসার মেজর রাফিজা আক্তার। মেডিকেল ক্যাম্পিইনের সার্বিক সহযোগিতায় ছিল সিলেট সিএমএইচ, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং উপজেলা প্রশাসন।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে প্রসূতি মায়েরা যাতে সহজেই চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়াও এই ক্যাম্পে অন্ত:সত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়। এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews