1. admin@eibela.net : admin :
সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধুর ৪৫ শহাদাৎ বার্ষিকী উপলক্ষে- কুলাউড়ায় প্রস্তুতিমুলক সভা কুলাউড়ায় কাস্টমস ও ব্যাংক কর্মকর্তাসহ নতুন ৭ জনের করোনা শনাক্ত কাতারে সড়ক দূর্ঘটনায় কুলাউড়ার জুয়েলের মৃত্যু কুলাউড়ার ব্রাহ্মণবাজারের পরিচিত মুখ মহসিনের আকস্মিক মৃত্যু বড়লেখায় পিডিবির বিরুদ্ধে গ্রাহক হয়রানীর অভিযোগ কুলাউড়ার গোগালিছড়া জলমহাল ২ বছর থেকে জবর দখল করে মাছ লুটের অভিযোগ কমলগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ গ্রন্থমালায় প্রকাশিত বঙ্গবন্ধু ও বাংলাদেশের চা শিল্প বড়লেখায় দরিদ্রের ভাতা তালিকায় ইউপি মেম্বারের স্ত্রী-কন্যা ও স্বচ্ছলরা !

কমলগঞ্জে প্রসূতি মায়েদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প

  • মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১০৫ বার পড়া হয়েছে

এইবেলা, কমলগঞ্জ ::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসুচী পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী। কর্মসুচীর অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে প্রায় অর্ধশতাধিক প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ৭ জুলাই সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এর আগে মহাবিদ্যালয়ের একটি কক্ষে প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল মুহাম্মদ খালিদ আইয়ুব, এমপিএইচ।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উপজেলা বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ।

চিকিৎসক হিসেবে রোগী দেখেন সিএমএইচ সিলেটের স্ত্রী ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলী এবং মেডিকেল অফিসার মেজর রাফিজা আক্তার। মেডিকেল ক্যাম্পিইনের সার্বিক সহযোগিতায় ছিল সিলেট সিএমএইচ, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং উপজেলা প্রশাসন।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে প্রসূতি মায়েরা যাতে সহজেই চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়াও এই ক্যাম্পে অন্ত:সত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়। এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews