কুলাউড়ায় অনলাইন স্কুলের শুভ উদ্বোধন কুলাউড়ায় অনলাইন স্কুলের শুভ উদ্বোধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১২:১৭ অপরাহ্ন

কুলাউড়ায় অনলাইন স্কুলের শুভ উদ্বোধন

  • বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

এইবেলা, কুলাউড়া ::

মৌলভীবাজারের কুলাউড়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ থাকা শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবনে স্থবির হয়ে পড়েছে পাঠদান। সামাজিক দূরত্ব ও করোনার সংক্রামণ এড়াতে প্রায় পাঁচ মাস থেকে শিক্ষা-প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীরা তাদের পড়াশোনার ক্ষেত্রে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। শিক্ষার্থীদের সেই ক্ষতির কথা চিন্তা করে তাদের বাড়িতেই থেকে সহজেই অনলাইনের মাধ্যমে পাঠদান দেবার জন্য উদ্যোগ গ্রহন করেছে উপজেলা প্রশাসন, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ। এরই প্রেক্ষিতে ‘আমার ঘরে আমার স্কুল’ এই শ্লোগানকে সামনে রেখে কুলাউড়ায় উদ্বোধন করা হলো অনলাইন স্কুল কুলাউড়া।

বৃহস্পতিবার ২৩ জুলাই বেলা ১২ টায় কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে এই অনলাইন স্কুলের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনোয়ারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মামুনুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার মো. শফিকুল ইসলাম, বিএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ুম, রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম, বাবনিয়া আলিম মাদ্রাসার সুপার মাও. আহসান উদ্দিন, সিনিয়র সাংবাদিক এম শাকিল রশীদ চৌধুরী, সাংবাদিক মাহফুজ শাকিল। এছাড়া বক্তব্য রাখেন আইসিটি ফোর ডিস্ট্রিক্ট এ্যাম্বাসেডর উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সালাহ উদ্দিন আজিজ, দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল মুমিন, কানিহাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন, বাদে ভূকশিমইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা আক্তার, দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, এই অনলাইন স্কুল সরকারের ‘আমার ঘরে আমার স্কুল’ কার্যক্রমকে আরও বেগবান করবে। বিশেষ করে করোনায় থমকে যাওয়া স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশ ঘটাতে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান স্যারের নির্দেশনায় এই অনলাইন স্কুল চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। আশা রাখছি, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের আইসিটি শিক্ষকদের প্রচেষ্ঠা ও আন্তরিকতায় কুলাউড়ার শিক্ষার্থীদের শিক্ষাজীবনের ব্যাপক উন্নতি ঘটাবে। তিনি আরও বলেন, অনলাইন স্কুলের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে সবার সহযোগিতা আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন, করোনায় সবকিছুর মতো স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও পড়ালেখায় চরম স্থবিরতা নেমে এসেছে। বিচ্ছিন্নভাবে কুলাউড়ার বিভিন্ন স্কুলে অনলাইন ক্লাস চালু হয়েছে কিন্তুু কোন ফলপ্রসূ হচ্ছে না। তাই প্রশাসনের উদ্যোগে উপজেলার সকল শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একই প্লাটফর্মে রেখে অনলাইন ক্লাসের মাধ্যমে তাদের পাঠদান করানো হবে। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের আরো সচেতন করে তাদের ছেলে-মেয়েদের অনলাইন ক্লাসের প্রতি আগ্রহী করে তুলতে হবে। প্রয়োজনে এলাকায় এলাকায় গণপ্রচারের জন্য মাইকিং করানো হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews