1. admin@eibela.net : admin :
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১২:৪৮ অপরাহ্ন

কমলগঞ্জে পুন:গঠিত বিএনপি’র সদস্য সচিবসহ ১৪ সদস্যের পদত্যাগ

  • বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

এইবেলা, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা বিএনপি’র পুণঃগঠিত ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির সদস্য সচিবসহ ১৪ সদস্য পদত্যাগ করেছেন। স্বেচ্ছাচারিতা, ধানের শীষের বিরোধীতাকারীদের কমিটিতে স্থান দেয়া, অগণতান্ত্রিক ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূতসহ নানা অভিযোগ তুলে গত বুধবার ২৩ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা বিএনপি সভাপতি বরাবরে লিখিতভাবে পদত্যাগ করেন।

বিএনপি’র লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, চলতি বছরের গত ১৮ ফেব্রুয়ারী কমলগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। আহবায়ক কমিটি উপজেলার ৮টি ইউনিয়ন কমিটি গঠন করে। গত ২০ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের বাসভবনে বৈঠকে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য হাজী মুজিবুর রাহমান চৌধুরী, জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন, জেলা কমিটির সাধারন সম্পাদক মিজানুর রহমানসহ কমলগঞ্জ উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দে উপস্থিতিতে পূণরায় জেলা বিএনপির সহ সভাপতি এম এ মুকিতকে আহবায়ক, গোলাম কিবরিয়া শফিকে যুগ্ন আহবায়ক ও অলি আহমদ খানকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমলগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। তবে কমিটি ঘোষণার দু’দিন পরই অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারিতা, ধানের শীষের বিরোধীতাকারী এবং আওয়ামীলীগ সরকারের ধূসর অধিকাংশ ব্যক্তিদের গুরুত্বপূর্ণ পদে স্থান পাওয়ার অভিযোগ তুলে পদত্যাগপত্র প্রেরণ করা হয়েছে।

পুণ:গঠিত কমিটির পদত্যাগকৃত সদস্য মো. আবুল হোসেন পদত্যাগের সত্যতা নিশ্চিত করে বলেন, কুরিয়ার সার্ভিসযোগে ২৩ সেপ্টেম্বরই পদত্যাগপত্র প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণার ২ দিন পরই ২৩ সেপ্টেম্বর পুনঃগঠিত আহবায়ক কমিটির সদস্য সচিব অলি আহমদ খানসহ ১৪ জন সদস্য এক সাথে পদত্যাগ করেন। পদত্যাগকারী অপর সদস্যরা হচ্ছেন মো. দুরুদ আহমদ, মো. সিরাজুল ইসলাম, মো. আবুল হোসেন, তোয়াবুর রহমান, আহমেদুর রহমান খোকন, আব্দুল মন্নান, লক্ষ্মী মোহন সিংহ, সফিকুল ইসলাম সুফি, মো. আব্দুল মন্নাফ, চান মিয়া, নজরুল ইসলাম মনির, সবুজ রহমান ও বীর বল।

কমলগঞ্জ উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক গোলাম কিবরিয়া শফি জানান, জেলা কমিটি আহবায়ক কমিটি গঠন করে দিয়েছে। কয়েকজন ছাড়া কারোরই রাজনৈতিক পরিচয় নাই। অপর এক প্রশ্নের জবাবে বলেন, পদত্যাগকারীদের অনেকেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে দল থেকে বহিস্কার হয়েছিলেন। তাই তাদের পদত্যাগে ব্যক্তিগত স্বার্থছাড়া দলে কোন প্রভাব ফেলবে না।

মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সাথে আলাপকালে তিনি জানান, তৃণমূল নেতাকর্র্মীদের নিয়ে দফায় দফায় বৈঠক করে আহবায়ক কমিটি পুণঃগঠন করে দেয়া হয়েছে। করো একক ইচ্ছাধীন মানুষকেই সকল পদ দেয়া সম্ভব নয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘এতে দলে কোন প্রভাব ফেলবেনা। কমিটির আরো ১৭ জন সদস্য আছেন, তারা নতুন নাম প্রস্তাব করলে তাদের অন্তর্ভুক্ত করে দেয়া হবে।’#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews