৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু ৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আমেরিকার নিউইয়র্ক সিটির ব্রঙ্কস বোরো প্রেসিডেন্ট হলেন কুলাউড়ার জুয়েল কুলাউড়ায় ব্যাংক ম্যানেজারদের সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দের মতবিনিময় কুড়িগ্রামের চিলমারীতে উপ নির্বাচনে যুবলীগ সভাপতি জামান বিজয়ী কুড়িগ্রামে মাদক বিরোধী অভিযানে আটক-১ কুলাউড়ার রবিরবাজারে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপ-শাখার উদ্বোধন কমলগঞ্জে আরডব্লিউডি ওয়াই মুভস প্রকল্পের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কমলগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কমলগঞ্জে ২ হাজার দরিদ্র পরিবারের মাঝে জিআর এর চাল বিতরণ কুলাউড়ায় ঘাস কাটা নিয়ে হামলায় এক কিশোর আহত জুড়ীতে ভাড়াটিয়া কর্তৃক দোকান মালিক হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু

  • বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৩ বার পড়া হয়েছে

এইবেলা ডেস্ক ::

৪ অক্টোবর থেকে ওমরাহ পালনের জন্য মক্কার বায়তুল্লাহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। করোনার কারণে প্রায় ৭ মাস বন্ধ থাকার পর চার ধাপে ওমরাহ চালু করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। প্রথম ধাপে, অর্থাৎ ৪ অক্টোবর সৌদি নাগরিকরা ও দেশটিতে বসবাসরত বিদেশিরা ওমরাহ পালনের অনুমতি পাবেন। প্রথম ধাপে প্রতিদিন ছয় হাজার মুসল্লি ওমরাহ পালন করবেন।

তবে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মুসল্লিদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ জন্য ওমরাহ’র আগে মুসল্লিদেরকে অনলাইনে আবেদনের মাধ্যমে ওমরাহ’র তারিখ ও সময় জানাতে হবে। ২৭ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে।

হিজরি জিলহজ মাসের ৮ থেকে ১৩ তারিখ পর্যন্ত হজের অনুষ্ঠানিকতা পালন করতে হয় মুসলমানদের।

১৮ অক্টোবর থেকে শুরু হবে ওমরাহ’র দ্বিতীয় ধাপ। তখন প্রতিদিন ১৮ হাজার মুসল্লি ওমরাহ পালন করতে পারবেন। ঐ ধাপেও সৌদি নাগরিকরা ও দেশটিতে বসবাসরত বিদেশিরাই অনুমতি পাবেন।

সৌদি আরবের বাইরে থেকে গিয়ে ওমরাহ পালনের অনুমতি পাওয়া যাবে তৃতীয় ধাপে, অর্থাৎ ১ নভেম্বর থেকে। তখন করোনা ভাইরাসের ঝুঁকিমুক্ত দেশের মুসল্লিরাদের ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছে গালফ নিউজ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মার্চ মাসে হজ্ব ও ওমরাহ পালনের উপর কড়াকড়ি আরোপ করে সৌদি সরকার। স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, চলতি বছর দশ হাজার মুসল্লিকে হজ পালনের অনুমতি দেয়া হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সৌদি আরবে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার জন, আর মারা গেছেন প্রায় ৪ হাজার ৫’শ জন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews