কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে আবারও পানি বৃদ্ধি কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে আবারও পানি বৃদ্ধি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে আবারও পানি বৃদ্ধি

  • শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
কুড়িগ্রাম :: ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি হয়ে বাড়ী ঘরে উঠতে শুরুর দৃশ্য। ছবি :: প্রতিনিধি

রতি কানন্ত রায়, কুড়িগ্রাম :: উজান থেকে নেমে আসা ঢল ও কয়েক দিনের প্রবল বর্ষনে কুড়িগ্রামের চিলমারী ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি পেয়ে ১০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। আমন ক্ষেতসহ মরিচ, বেগুন, পটলের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। উপজেলার মুদাফৎকালিকাপুর, নটার কান্দি, বড় চর, উত্তর খাউরিয়া, দক্ষিণ খাউরিয়া, ফেইচকা, রাজারভিটা, পুটিমারী কাঁজল ডাঙ্গা, পাত্রখাতা এসব এলাকার লোক জন পানি বন্দী হয়ে পড়েছে।

অসময়ের বন্যায় চাচলার বিল, সিংরিয়া, পেদিখাওয়া, মাইলডাঙ্গা, হণ্যের বন্দসহ চরাঞ্চলের উঠতি আমন ক্ষেতসহ বিভিন্ন তাল ক্ষেত পানিতে তলিয়ে গেছে। চাচলার বিলের আমন চাষী তৈয়ব আলী (৭০) জানান, কয়েক দফা বন্যায় আমন বীজ তলা নষ্ট হয়ে যাওয়ায় অন্য এলাকা থেকে চরা মূল্যে চারা এনে রোপন করেছি, সেটাও আবার বন্যার পানিতে তলিয়েগেছে। পাত্রখাতা এলাকার মরিচ চাষী নজরুল ইসলাম (৬০) জানান, মরিচের ক্ষেত সহ বেগুনের ক্ষেত তলিয়ে যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে।

পাউবোর কুড়িগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুল হক জানান, গত ২৪ ঘন্টায় চিলমারী পয়েন্টে ৮সেঃ মিঃ পানি বৃদ্ধি পেয়ে বিপদ সিমার ৩ সেঃ মিঃ উপর দিয়ে বইছে।

আরকেআর/জেএইচজে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews