মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী আন্দোলনে হামলা : ৬ শিক্ষার্থী আহত মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী আন্দোলনে হামলা : ৬ শিক্ষার্থী আহত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের বাসমাশিসের নগদ অর্থ সহায়তা বন্যায় বীজতলার ভুমি নিমজ্জিত-বড়লেখায় বিকল্প ব্যবস্থায় ৪৮ বিঘা জমিতে রোপা আমনের চারা উৎপাদন কুলাউড়ার ভুকশিমইল ইউনিয়ন- দু’টি প্রকল্পের কাজ নিয়ে জনমনে অসন্তোষ কুলাউড়ায় প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার : জিজ্ঞাসাবাদের জন্য শ্বশুড় ননদ আটক ফুলবাড়ীতে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ   কুলাউড়ায় চা শ্রমিকদের ভূখা মিছিল সাংবাদিক আব্দুল বাছিত খানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জুড়ীতে মানববন্ধন দায়সারাভাবে শোকদিবস পালন-বড়লেখায় চার প্রধান শিক্ষককে শোকজ বড়লেখায় চাচা-ভাতিজার ঝগড়া থামাতে গিয়ে হার্ট এ্যাটাকে মারা গেলেন বৃদ্ধা কমলগঞ্জ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের

মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী আন্দোলনে হামলা : ৬ শিক্ষার্থী আহত

  • বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

এইবেলা, মৌলভীবাজার প্রতিনিধি :

চলমান নারী নির্যাতন ধর্ষণ বিরোধী আন্দোলন সমাবেশে ০৮ অক্টোবর বৃহস্পতিবার দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়েছে। এসময় মৌলভীবাজার সরকারি কলেজের ৬ শিক্ষার্থী আহত হয়েছে।

আন্দোলনকারীরা জানায়, শহরের চৌমোহনা এলাকায় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে তারা কয়েকদিন থেকে বিক্ষোভ প্রদর্শন করে আসছেন। বৃহস্পতিবার দুপুরে তাদের সম্মিলিত এই আন্দোলনে কতিপয় দুষ্কৃতিকারীরা বাধা দিলে তারা চৌমোহনা এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে অবস্থান নেন। সেখানে ২০-২৫ জনের মত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা করে।

হামলায় আহত হয়েছে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী রাজিব সূত্রধর, শিহাব আহমেদ, ছাত্র ইউনিয়নের আব্দুর রাইয়ান শিপু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতা বিশ^জিত নন্দীসহ ছয়জন। এসময় পাশেই পুলিশ নিরব দর্শকের ভূমিকায় ছিলো বলে অভিযোগ করেন তারা।

মৌলভীবাজার সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আয়শা নওমী জানান, তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলেন। হঠাৎ করে তাদের উপর হামলা চালানো হয়। তিনি আরো জানান, গতকাল তিনি প্রেসক্লাবের সামনে যখন অবস্থান কর্মসূচি পালন করছিলেন এসময় কয়েকজন ব্যক্তি তাদেরকে চলে যেতে হুমকি প্রদান করেন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রেহনুমা রুবাইয়াত জানান, নিন্দনীয় এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেছেন তার। পুলিশের সামনে হামলার সময় পুলিশ নির্বিকার ভূমিকা পালন করেছে বলে অভিযোগ করেন তিনি।

শিক্ষার্থীরা এই হামলার জন্য মৌলভীবাজার জেরা ছাত্রলীগকে দায়ী করছেন। তবে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আখতার উদ্দিন আহমদ বলেন, আন্দোলন থেকে ছাত্রলীগকে দোষারোপ করে শ্লোগান দেয়া হচ্ছিলো। ছাত্রলীগের হামলা কথা অস্বীকার করে তিনি জানান, ছাত্রলীগ শিক্ষিত সংগঠন তারা হামলা করেনি। আন্দোলনকারীরা নিজেরাই নিজেদের উপর হামলা করেছে।

এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্ঠা করলেও সম্ভব হয়নি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews