কুলাউড়ার রবিরবাজারের সমস্যা নিরসনে এলাকাবাসীর স্মারকলিপি প্রদান কুলাউড়ার রবিরবাজারের সমস্যা নিরসনে এলাকাবাসীর স্মারকলিপি প্রদান – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

কুলাউড়ার রবিরবাজারের সমস্যা নিরসনে এলাকাবাসীর স্মারকলিপি প্রদান

  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার অন্যতম বৃহত্তম রবিরবাজারে যানজট নিরসন, অবৈধভাবে গড়ে উঠা সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড অপসারণ ও ড্রেইন নির্মাণের দাবিতে ২৭ অক্টোবর মঙ্গলবার ইউএনও’র কাছে ৪ শতাধিক এলাকাবাসী স্বাক্ষরিত স্মারকলিপি দিয়েছে এলাকার যুবসমাজ।

এলাকাবাসী স্মারকলিপিতে উল্লেখ করেন, রবিরবাজারটি উপজেলার ৬ ইউনিয়নের প্রধান ব্যবসা কেন্দ্র হওয়ায় প্রতিদিন এই বাজারে বিভিন্ন জনসাধারণ ব্যাংক, বীমা, ব্যবসা-বাণিজ্য দৈনন্দিন কাজে হাজার হাজার মানুষ রবিরবাজারে আসেন। দীর্ঘদিন থেকে রবিরবাজারে অপরিকল্পিতভাবে সরকারি রাস্তা দখল করে বহুতল ভবন দোকান কোঠা গড়ে উঠছে। সিলেট বিভাগের মধ্যে ফার্নিচার শিল্পসহ খাসিয়া পানের আড়ৎ এবং ঐতিহ্যবাহী রবিরবাজার জামে মসজিদে নামাজ আদায়ের জন্য দূর দূরান্ত থেকে প্রতিদিন বহু মানুষের সমাগম ঘটে।

শুধু তাই নয়, বাজারের রাস্তা প্রসস্থ ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এবং বাজারের ভেতরে প্রধান সড়কে অবৈধভাবে ৫টি সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড এবং এসব স্ট্যান্ডে ৫ শতাধিক গাড়ী সড়কের উপর অবস্থান করে। যার ফলে যানজট লেগেই থাকে। সম্প্রতি পূর্ব রবিরবাজারে ইউনিয়ন পরিষদের সামনে অবৈধভাবে পাকিং করে সিএনজি অটোরিক্সা রাখার কারণে ইটবোঝাই একটি ট্রাক যানজটে আটকা পড়ে। এসময় কাওছার হোসেন তানভীর নামক এক শিশু ইটবোঝাই ট্রাকের চাকায় স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়।

এদিকে স্থানীয় লোকজন ২৩ অক্টোবর থেকে প্রতিদিন রাতে যানজট নিরসন, অবৈধ সিএনজি অটোরিক্সাস্ট্যান্ড অপসারণ ও ড্রেনেজ নির্মাণের দাবিতে রবিরবাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। এরই অংশ হিসেবে মঙ্গলবার এসব দাবি বাস্তবায়নের জন্য কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন আলী হোসেন কয়েছ, হাসান আল মাহমুদ রাজু, মঞ্জুর আহমদ, ইমাদ উদ্দিন, আব্দুস শহিদ, আবুল কালাম আজাদ, মেহেদি হাসান সিপন, রেজা হোসেন, ময়েজ হোসেন প্রমুখ।

এব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান, এলাকাবাসীর স্মারকলিপি পেয়েছি। বিষয়টি প্রতিকারের জন্য পৃথিমপাশা ইউনিয়নের চেয়ারম্যানকে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য তাৎক্ষণিকভাবে জানিয়েছি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews