মাধবকুন্ড ইকোপার্কে প্রাণচাঞ্চল্য মাধবকুন্ড ইকোপার্কে প্রাণচাঞ্চল্য – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

মাধবকুন্ড ইকোপার্কে প্রাণচাঞ্চল্য

  • সোমবার, ২ নভেম্বর, ২০২০

এইবেলা, বড়লেখা প্রতিনিধি ::

প্রায় ৮ মাস পর মাধবকুন্ড জলপ্রপাত ও ইকোপার্কে ফিরেছে প্রাণচাঞ্চল্য। কর্তৃপক্ষ রোববার থেকে পর্যটকদের জন্য দেশের অন্যতম এ পিকনিক স্পটটি উন্মুক্ত করে দেয়ায় প্রকৃতিপ্রেমী ও স্থানীয় ব্যবসায়ীদের মূখে ফুটেছে হাসি। এ দিন ৫ শতাধিক পর্যটকের সমাগম ঘটেছে মাধবকুন্ডে।

জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য বনবিভাগ গত ১৭ মার্চ দেশের অন্যতম বিনোদন কেন্দ্র মাধবকু- ইকোপার্ক বন্ধ করে দেয়। জুলাই পর্যন্ত পর্যটকের আনাগোনা না থাকলেও আগস্টের প্রথম থেকে দেশের বিভিন্ন এলাকার পর্যটকরা মাধবকুন্ডে আসতে শুরু করেন। প্রধান ফটক বন্ধ থাকায় শত শত পর্যটক ফিরে যায়। দুর দুরান্ত থেকে ছুটে গিয়ে কাছাকাছি পৌছেও পর্যটন এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে না পেরে অনেকেই বনবিভাগের কর্মচারী, পর্যটন পুলিশ ও স্থানীয় লোকজনের সাথে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পর্যটকদের সামাল দিকে স্থানীয় বনবিভাগ ও পর্যটন পুলিশকে হিমসিম খায়। অবশেষে রোববার মাধবকুন্ডে খুলে দেয়ায় পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীদের মূখে হাসি ফুটেছে।

স্থানীয় ব্যবসায়ী ও মাধবকু- পর্যটক সহায়ক উন্নয়ন কমিটির সভাপতি কবির আহমদ জানান, প্রায় ৮ মাস পর এ জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়ায় এলাকায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ব্যবসায়ীদের মূখে ফুটেছে হাসি। রোববার প্রথম দিনেই মাধবকুন্ডে ৫ শতাধিক পর্যটকের সমাগম হয়েছে। তাদের কমিটির পক্ষ থেকে পর্যটকদের বরণ করেন।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সিদ্ধান্তে রোববার পর্যটকদের জন্য মাধবকুন্ডে জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়া হয়েছে। আগত পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হচ্ছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews