কুলাউড়ায় সিএনজি অটোরিক্সা ও ব্যাটারি চালিত অটোরিক্সার বিরোধ নিষ্পত্তি কুলাউড়ায় সিএনজি অটোরিক্সা ও ব্যাটারি চালিত অটোরিক্সার বিরোধ নিষ্পত্তি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালি, সভা ও হুইল চেয়ার বিতরণ প্রতিবন্ধি দিবস : শতাধিক প্রতিবন্ধি ব্যক্তি কর্মক্ষম হয়ে উঠার গল্প কুলাউড়ায় সরকারি রাস্তা জবরদখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি কুলাউড়ায় মিছিরা খাতুন একাডেমি নামক শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন কুড়িগ্রামে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১  কমলগঞ্জে আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত কমলগঞ্জের শমশেরনগরে মাংস ও মাছ বিক্রেতার দ্বন্ধ : ৩ ঘন্টা মাছ বিক্রি ছিলো বন্ধ কমলগঞ্জে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য প্রবাসীর মতবিনিময় সভা ‘সেদিন বেশি দূরে নয় যেদিন প্রশাসন পুলিশ আইন আদালত জনগনের পাশে আসবে’
বেকারি ভাড়া দেয়া হবে
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরে সম্পূর্ন চালু অবস্থায় একটি বড় বেকারি (৬ হাজার স্কয়ার ফুট) ভাড়া দেয়া হবে। গ্যাস, বিদ্যুৎসংযোগ, ওভেন ও তান্দুরি আছে।
যোগাযোগ- ০১৮১৯৯৭৮৫৫৫

কুলাউড়ায় সিএনজি অটোরিক্সা ও ব্যাটারি চালিত অটোরিক্সার বিরোধ নিষ্পত্তি

  • বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলায় সিএনজি অটোরিক্সা ও ব্যাটারি চালিত অটোরিক্সার মধ্যকার বিরোধ নিষ্পত্তি হয়েছে। ০৫ নভেম্বর বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমেদ সলমানের হস্তক্ষেপে শান্তিপূর্ণ সমাধান হয়। রাত থেকেই শহরে অটোরিক্সা চলাচলের জন্য উভয়পক্ষ সম্মত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফি আহমদ সলমান, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম কাওছার দস্তগীর, কুলাউড়া পৌরসভার মেয়র শফিউল আলম ইউনুছ ও কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান। এছাড়া সিএনজি অটোরিক্সার পক্ষে উপজেলা সভাপতি আলী হোসেন জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সোহাগ মিয়াসহ ৫ শ্রমিক নেতা এবং ব্যাটারি চালিত অটোরিক্সার সভাপতি ইসলাম উদ্দিন আকাশ ও সাধারণ সম্পাদ ছদরুল আলমসহ ৫জন শ্রমিক নেতা উপস্থি ছিলেন।

সভায় বৃহস্পতিবার রাত থেকে গাড়ী চালু করার সিদ্ধান্ত হয়। কুলাউড়া শহরে আড়াইশত ব্যাটারিচালিত অটোরিক্সা চলবে। শহরে সিএনজি অটোরিক্সা রাস্তার পাশে একলাইনে রাখার সিদ্ধান্ত হয়। স্ব স্ব অবস্থানে নিয়মনীতি মেনে সহনশীল আচরণ করে গাড়ী চালানোর নির্দেশ দেয়া হয়। উভয় সংগঠনের বেশি ক্ষতিগ্রস্থ গাড়ী মালিকদের উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়।

এব্যাপারে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম শফি আহমদ সলমান জানান, বিষয়টি রোববার নিষ্পত্তি করার কথা ছিলো। কিন্তু জনদূর্ভোগের কথা বিবেচেনা করে দ্রুত সমাধানের উদ্যোগ নেয়া হয়। বিষয়টি উভয়পক্ষ মেনে নিয়েছে।

উল্লেখ্য, বুধবার ০৪ নভেম্বর কুলাউড়া শহরে সিএনজি অটোরিক্সা ও ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সৃষ্ট সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠে কুলাউড়া শহর। এরই ধারাবহিকতায় বৃহস্পতিবার শহরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে। এমনকি বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে। সবচেয়ে বেশি দূর্ভোগের শিকার হন প্রত্যন্ত অঞ্চল থেকে শহরে আসা মানুষ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
সুরমা ব্রিকস্, ঢুলিপাড়া (মৈশাজুরী) কুলাউড়া, মৌলভীবাজার।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews