শ্রীমঙ্গলে ২ বৌদ্ধ ধর্মাবলম্বীর ইসলাম গ্রহণ শ্রীমঙ্গলে ২ বৌদ্ধ ধর্মাবলম্বীর ইসলাম গ্রহণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে ৯ উপজেলায় কৃষিতেই ১০৫ কোটি টাকা ক্ষতি সিলেটের কোম্পানীগঞ্জে খাসিয়াদের গুলিতে ২ বাংলাদেশি নিহত কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত কুলাউড়ায় আশ্রয়ণের ঘর বরাদ্দের নামে অর্থ আত্মসাতে অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে তদন্ত শুরু ব্যারিস্টার সুমনের সহযোগিতায় বাঁচার আকুতি প্রবাসে বন্দী যুবকের! সিলেটের বন্যাদুর্গত মানুষের পাশে মেডগ্লোবাল শিশু হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার কোটা সংস্কারে আদালতের রায় না আসা পর্যন্ত কিছু করার নেই – প্রধানমন্ত্রী কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ

শ্রীমঙ্গলে ২ বৌদ্ধ ধর্মাবলম্বীর ইসলাম গ্রহণ

  • শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
এইবেলা, শ্রীমঙ্গল ::
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দু’জন ব্যক্তি বৌদ্ধ ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। শুত্রুবার ১৩ নভেম্বর জুম্মার নামাজের পূর্বে শহর জামে মসজিদে তারা উভয়ে কালেমা পড়ে ইসলাম ধর্মে দীক্ষিত হন। এ সময় তাদের কালেমা  পড়ান জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ আব্দুল কুদ্দুস নিজামী।
জানা যায়, ইসলাম ধর্ম গ্রহণকারী দু’জন হলেন খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের ৪ যৌথ খামার এলাকার বিমেন্দু চাকমার ছেলে মিন্টু চাকমা (২৪) বর্তমান নাম আবুবকর। অন্যজন একই জেলা, উপজেলা ও ইউনিয়নের কাটা রং ছড়া এলাকার রাজেশ চাকমার ছেলে অভিনয় চাকমা (২২) বর্তমান নাম মোহাম্মদ আলী।তারা উভয়ে খালাত ভাই।
এসময় তারা জানান, তাদের এক মামাতো ভাই সুরেশ দেওয়ান পিতা প্রদিপ দেওয়ান সাং দেওয়ান পারা, থানা সদর জেলা খাগড়াছড়ি বর্তমান নাম ওমর ফারুক তিনি গত চার বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার অনুপ্রেরণায় তারা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারেন।
তারা বলেন, তখন থেকেই তাদের মনে প্রশ্ন জাগে তাদের নিজ হাতে আমাদের সৃষ্টি কর্তার মূর্তি তৈরি করি আবার আমরা তার উপাসনা করি কিভাবে? এমন অদ্ভুত নিয়ম মূলত আমাদের ইসলাম ধর্ম গ্রহণে অনুপ্রাণীত করে।
তারা আরও জানান, তাদের মামাতো ভাই সুনামগঞ্জে বিবাহ করেছেন এবং তার এক বন্ধু শ্রীমঙ্গল একটি রিসোর্টে চাকরী করেন। তার আমন্ত্রণে আমরা শ্রীমঙ্গলে চাকরীর সন্ধানে এসেছি। কিন্তু ইসলাম ধর্ম গ্রহণ করায় তারা পরিবার থেকে নিগৃহীত হয়েছেন।
এসময় মসজিদের ইমাম নও মুসলিম হিসেবে মুসল্লীদের সহযোগিতা করার আহ্বান জানান। নামাজ শেষ ১৮ হাজার টাকা ৭০০ টাকা মুসল্লীরা তাদের সহযোগীতা করেন। উল্লেখ্য, গত ১০ নভেম্বর ঢাকায় নোটারী পাপলিক এ এফিডেভিট করে ইসলাম ধর্মের প্রবেশের আইনগত দিক সম্পন্ন করেন তারা।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews