বড়লেখায় সুপ্রিমকোর্টের আইনজীবীকে হয়রানির অভিযোগ বড়লেখায় সুপ্রিমকোর্টের আইনজীবীকে হয়রানির অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
জুড়ীতে স্থানীয় দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক পরিকল্পনা প্রণয়ন কর্মশালা বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ সভা বড়লেখার এমরানের কানাডা যাওয়ার স্বপ্ন কেড়ে নিল ঘাতক ট্রাক কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত চুনারুঘাটে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ : যুবক আটক কুড়িগ্রামে ছাত্রলীগ কর্মী বাবলু হত্যা মামলায় ২০ মাস পর ইউপি চেয়ারম্যান কারাগারে ঋতুরাজ বসন্তে প্রকৃতিতে আম্র মুকুল ঘ্রাণ ছড়াচ্ছে স্ব মহিমায় বাংলাদেশ জাতীয় চা শ্রমিক জোট কুলাউড়ার গাজীপুর চা বাগান কমিটি গঠন সময়ের আলো ‘আলো’ হয়ে জ্বলুক অবিরাম : এমপি নাদেল রাজনগর থেকে ট্রাক বোঝাই ৩৮০ বস্তা ভারতীয় চিনি আটক

বড়লেখায় সুপ্রিমকোর্টের আইনজীবীকে হয়রানির অভিযোগ

  • সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

এইবেলা, বড়লেখা প্রতিনিধি ::

বড়লেখায় ভুমি দখলের মিথ্যা অভিযোগ করে সুপ্রিম কোর্টের আইনজীবী তবারক হোসেইনকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার উত্তর শাহবাজপুর বাজারের মৃত পল্লী চিকিৎসক আজির উদ্দিনের ছেলে লন্ডন প্রবাসী বদরুল হোসেন বাবু ও জাকির হোসেন উজ্জলের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। বিরোধপূর্ণ সংশ্লিষ্ট ভুমি জরিপ করে দেখা গেছে আইনজীবী তবারক হোসেইন নিজের জায়গার ওপরই সীমানা প্রাচীর নির্মাণ করেছিলেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর ইউপির নান্দুয়া গ্রামের বাসিন্দা ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী তবারক হোসেইন নিজের মালিকানাধীন জায়গাতে সম্প্রতি সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করেন। জায়গাটি নিজেদের দাবি করে উত্তর শাহবাজপুর বাজারের মৃত পল্লী চিকিৎসক আজির উদ্দিনের ছেলে জাকির হোসেন উজ্জল সম্প্রতি জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল করে আইনীজীবী তবারক হোসেইনের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করেন। একইভাবে জাকির হোসেন উজ্জলের ভাই লন্ডন প্রবাসী বদরুল হোসেন বাবুও জায়গা দখলের অভিযোগ এনে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের মাধ্যমে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন। জেলা প্রশাসক অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন পাঠাতে পুলিশকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে উত্তর শাহবাজপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রতন কুমার হালদার ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে বিষয়টি জানতে পেরে উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন বিষয়টি সমাধানের উদ্যোগ নেন। তিনি গত শুক্রবার উভয়পক্ষের লোকজনক ও তিনজন সার্ভেয়ার নিয়ে জায়গাটি জরিপ করেন। জরিপকালে দেখা যায় তবারক হোসেইন নিজের মালিকানাধীন ভুমির ওপর সীমানা প্রাচীর নির্মাণ করেছেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী তবারক হোসেইন জানান, আমি নিজের জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ করেছি। নির্মাণের আগে জায়গাটি জরিপ করিয়েছি। এরপর প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়। কিন্তু লন্ডন প্রবাসী বদরুল হোসাইন বাবু আমার বিরুদ্ধে অভিযোগ করেন আমি নাকি তার জায়গা দখল করে রেখেছি। তারা ৯৯৯ আমার বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করেন। বদরুল হোসাইন বাবু লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে জায়গা দখলের অভিযোগ করেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে জায়গাটি আবার জরিপ করেন। তিনি উভয়পক্ষের লোকজন ও তিনজন সার্ভেয়ার নিয়ে জায়গাটি জরিপ করেছেন। জরিপকালে তারা দেখেছেন আমি নিজের জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছি এবং আমি ০.৯৫ পয়েন্ট জায়গা ছেড়ে সীমানা দিয়েছি।

অভিযোগের বিষয়ে জানতে জাকির হোসেন উজ্জলের সঙ্গে রোববার রাতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, জায়গা জরিপের সময় আমাদের পক্ষের কেউ ছিলেন না। বিদ্যমান সীমানা পুনরায় গ্রহণযোগ্য একটি জরিপের জন্য ও আমাদের কাগজপত্র সংগ্রহ এবং অন্যান্য প্রস্তুতির জন্য সময় প্রয়োজন। এজন্য আমি সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখতে ও ৬ সপ্তাহ পর জরিপ করতে চেয়ারম্যানের কাছে গত ১২ নভেম্বর আবেদন করেছিলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান সাহেব ৪ সপ্তাহ সময় দেন ও সীমানা নির্মাণ কাজ বন্ধ রাখেন। কিন্তু এখনও চার সপ্তাহ হয়নি। এরই মধ্যে তারা সার্ভেয়ার দিয়ে জরিপ করেছেন বলে শোনেছি। এই জরিপ আমাদের মনপুত হয়নি। জরিপের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে।

এদিকে সার্ভেয়ার শাহাব উদ্দিন জানান, তিনি জরিপে ছিলেন। বদরুর হোসেন বাবুর পক্ষে তার ভাগ্নে শাকিল আহমদ আমাকে জরিপে নিয়েছেন। জরিপ করে দেখেছি তবারক হোসেইন তাঁর নিজের জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। বরং তিনি (তবারক হোসেইন) ০.৯৫ পয়েন্ট জায়গা ছেড়ে সীমানা দিয়েছেন।

উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন জানান, জায়গাটি আমি উভয়পক্ষের লোকজন ও তিনজন সার্ভেয়ার নিয়ে জরিপ করেছি। জরিপকালে দেখেছি যে, আইনজীবী তবারক হোসেইন নিজের জায়গার ওপর সীমনা প্রাচীর নির্মাণ করেছেন। তিনি কারও জায়গা দখল করেননি।

শাহবাজপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রতন কুমার হালদার জানান, আমরা জেলা প্রশাসকের নির্দেশে জায়গাটি পরিদর্শন করেছি। তদন্ত করে দেখেছি আইনজীবী তবারক হোসেইন তাঁর নিজের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews