পৌষ সংক্রান্তি উপলক্ষে কমলগঞ্জে জমে উঠেছে মাছের মেলা পৌষ সংক্রান্তি উপলক্ষে কমলগঞ্জে জমে উঠেছে মাছের মেলা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় হাসপাতালের জরুরি বিভাগের সস্মুখ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার মৌলভীবাজারে প্রধান শিক্ষক সমিতির জেলা কমিটি গঠন : সভাপতি জহর সম্পাদক সিরাজুল কমলগঞ্জে পানি সংকটে ৬শ’ হেক্টর জমিতে এখনো বোরো চাষাবাদ ব্যাহত হতাশ কৃষকরা বড়লেখা থানায় দ্বি-বার্ষিক পরিদর্শণে অ্যাডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় করোনায় আক্রান্ত হয়েছেন পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বড়লেখায় কানাডা প্রবাসীর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ জুড়ীতে ছাত্রলীগের মাস্ক কম্বল বিতরণ বড়লেখায় ছাত্রলীগের সাবেক সেক্রেটারি জাকির হোসাইনের কম্বল বিতরণ এক সপ্তাহ পর অনশন ভেঙেছেন শাবির শিক্ষার্থীরা কুড়িগ্রামে হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে তাফসিরুল কোরআন মাহফিল

পৌষ সংক্রান্তি উপলক্ষে কমলগঞ্জে জমে উঠেছে মাছের মেলা

  • বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

এইবেলা, কমলগঞ্জ ::

পৌষ-সংক্রান্তি উৎসব উপলক্ষে বুধবার কমলগঞ্জের বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা। সকাল ১০টা থেকে কমলগঞ্জের ভানুগাছ, শমশেরনগর, আদমপুর ও মুন্সীবাজারে বসা বিশাল মাছের মেলায় বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা।

দুপুরে ভানুগাছবাজারে মাছের মেলা ঘুরে দেখা যায়, প্রতিটি মাছের দোকানে বড় আকারের মাছ সাজিয়ে রাখা হয়েছে। মেলায় উঠেছে বোয়াল, বাঘ, কাতল, চিতল, রুই, কাতলাসহ সব ধরনের মাছ। ৫ কেজি ওজন থেকে শুরু করে ৩৫-৪০ কেজি ওজনের মাছ বিক্রি হচ্ছে মেলায়। সহজে হাট-বাজারে পাওয়া যায় না- এমন মাছও সাজিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। প্রতিটি মেলায় বেশ চড়া দাম হাঁকাচ্ছেন মাছ-বিক্রেতারা। ভানুগাছ বাজারের মাছ-বিক্রেতা ঝলক মিয়া এবারের মেলায় ২৫ কেজি ওজনের বোয়াল মাছ নিয়ে বসেছেন। তিনি মাছটির দাম হাঁকছেন ৭৫ হাজার টাকা। ক্রেতারা ওই মাছ ৩০-৩২ হাজার টাকা বললেও তিনি মাছটি বিক্রি করেননি।

মাছ ব্যবসায়ী জাহাঙ্গীর মিয়া জানান, ৩৫ কেজি ওজনের কাতল মাছের দাম ৭০ হাজার টাকা হাঁকছেন। মাছটি ২০ হাজার টাকা বলার পরও তিনি বিক্রি করেননি।

ক্রেতারা জানান, মেলায় নানা জাতের বড় আকারের মাছ উঠলেও দাম বেশ চড়া। বিক্রেতাদের সঙ্গে দরাদরি করে মাছ কিনে নিতে হয়। মাছ বিক্রতারা বলেন, দাম বড় কথা নয়। মূলত ক্রেতাদের আকর্ষিত করে মেলায় বড় আকারের মাছ সরবরাহ করা হয়। বেশ চড়া দাম বলা হলেও ক্রেতারা দরাদরি করে পরে সহনীয় পর্যায়ে হলে কিনে নিচ্ছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews