পৌরসভা নির্বাচন : কুলাউড়ায় মহিলা ভোটার উপস্থিতি বেশি ছিল পৌরসভা নির্বাচন : কুলাউড়ায় মহিলা ভোটার উপস্থিতি বেশি ছিল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

পৌরসভা নির্বাচন : কুলাউড়ায় মহিলা ভোটার উপস্থিতি বেশি ছিল

  • শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ১৪১ বার পড়া হয়েছে
কুলাউড়া : পৌরসভা নির্বাচনে পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ লাইন মহিলা ভোটারদের। ছবি : এইবেলা

জীবনানন্দ রায় চৌধুরী, এইবেলা :: মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে একটি কেন্দ্রে ত্রিমুখী ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এজন্য প্রায় ঘন্টা ভোট বন্ধ ছিলো। এরপর পরিস্থিতি স্বাভাবিক হলে ফের ভোট গ্রহণ শুরু হয়। এছাড়া অন্য আটটি কেন্দ্রে বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে। এবার ভোটে পূরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিলো লক্ষনীয়।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, কুলাউড়া পৌরসভা নির্বাচনে পৌর এলাকার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এরপর এ ঘটনায় যুক্ত হন সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। এ সময় পুলিশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম রুমেলকে পুলিশ আটক করে। কিন্তু স্থানীয় উপস্থিত নেতৃবৃন্দের চাপে আটককৃতকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ।

বিএনপি মেয়র প্রার্থী কামাল উদ্দিন জুনেদ হামলার সময় আহত হন বলে তার দলীয় নেতাকর্মীরা জানান। বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা এসময় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সম্মুখে রাস্তায় অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এসময় তিনি অভিযোগ করেন, পুলিশের লাঠিচার্জে বিএনপি মেয়র প্রার্থী কামাল উদ্দিন আহমদ বুকে ও পায়ে আঘাত পেয়েছেন। আহতাবস্থায় তাকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া কুলাউড়া পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে পূরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিলো লক্ষনীয়। কুলাউড়া বন্যা শিবিরস্থ পৌর বালিকা বিদ্যালয়, আমির ছলফু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটার উপস্থিতি ছিলো সবচেয়ে বেশি।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মহিউদ্দিন আহমদ ভূঁইয়া জানান, ঘন্টাখানেক ভোট বন্ধ থাকলেও ফের ভোট গ্রহণ করা হয়েছে। উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টির আগেই অধিকাংশ গ্রহণ সম্পন্ন হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে জানান, উত্তেজনাকর মুহূর্তে কেউ অবৈধভাবে ভোট দিয়ে থাকলে সেগুলো বাতিল করা হবে।

জেআরসি/জেএইচজে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews