শ্রীমঙ্গলে ফ্রি মেডিকেল ক্যাম্প শ্রীমঙ্গলে ফ্রি মেডিকেল ক্যাম্প – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে মসজিদের কমিটি নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত-৩ কমলগঞ্জে ব্যবসায়ী নেতার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ বড়লেখায় পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে ইমামদের প্রশিক্ষণ কুলাউড়ায় এক ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন : মামলার বাদীসহ স্বাক্ষীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল  বড়লেখা চৌকি আদালত লিগ্যাল এইড বিশেষ কমিটির মাসিক সভা কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত কমলগঞ্জে আড়াই মাস পর শিশুধর্ষণ চেষ্টাকারী পুলিশের হাতে আটক মৌলভীবাজারে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর চেক বিতরণ তালিকায় অনিয়ম মুরগি-ডিমের টাকাও আত্মসাৎ করল এহসান গ্রুপ! বড়লেখা চৌকি আদালত লিগ্যাল এইড বিশেষ কমিটির সভা

শ্রীমঙ্গলে ফ্রি মেডিকেল ক্যাম্প

  • বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ১৪৪ বার পড়া হয়েছে

সৈয়দ আরমান জামী, শ্রীমঙ্গল :: “মানুষের আস্থা অর্জনে চিকিৎসা সেবায় সততা, আন্তরিকতা ও মানবিকতার বিকল্প নেই।” শ্রীমঙ্গলে মেডিসিন ও শিশু রোগ বিশেষত ডা: ইকবাল হোসেন এমবিবিএস, পিজিটি (মেডিসিন)-এর চেম্বার এবং একদিনের ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় সিলেট স্বাস্থ্য বিভাগের অবসরপ্রাপ্ত পরিচালক, মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রাক্তন তত্বাবধায়ক, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশান (বিএমএ) শ্রীমঙ্গল শাখার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা: হরিপদ রায় এসব কথা বলেন।

২০ জানুয়ারি ২০২১ বুধবার সকাল ১১টায় শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডের শাহীবাগ আবাসিক এলাকার হোসেন ভিলায় চেম্বার প্রাঙ্গনে এ ক্যাম্পের উদ্বোধন করেন সিলেট স্বাস্থ্য বিভাগের অবসরপ্রাপ্ত পরিচালক, মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রাক্তন তত্বাবধায়ক, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশান (বিএমএ) শ্রীমঙ্গল শাখার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা: হরিপদ রায়।

উক্ত ক্যাম্পে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান; ফারমাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশান (ফারিয়া) শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেবব্রত দত্ত হাবুল ও সাধারণ সম্পাদক কবিরুল আলম, বাংলাদেশ যুবমৈত্রীর শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ও ল্যাবএইড ফারমাসিউটিক্যাল লিমিটেডের সিনিয়র মেডিকেল প্রমোশন অফিসার জামাল মুশরাফিয়া, রেনাটা ফারমাসিউটিক্যাল লিমিটেডের ইকবাল হোসেন ও অরিষ্ট আই ভিশনের সুব্রত পাল।

ডা: হরিপদ রায় প্রধান অতিথির বক্তৃতায় আরও বলেন, “চিকিৎসক জীবনে অনেক সিরিয়াস রোগীকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলেছি। আমার কাছে টাকার চেয়ে রোগীদের সুস্থ করে তাদের মুখে ফুটে ওঠা হাসিই বড়। আমার জীবনে ব্যাংকে টাকার চেয়ে সাধারণ মানুষের অনেক দোয়া-আশীর্বাদ পেয়েছি। যা হাজার হাজার কোটি টাকার চেয়েও বেশি দামী। ধনী গরিব নির্বিশেষে সকল মানুষকেই আন্তরিকতা, মানবিকতা ও সততার সাথে চিকিৎসা দিয়ে আসছি। আমার স্ত্রী আমাকে সব সময় চিকিৎসা সেবায় উৎসাহ দিয়েছে। যতদিন বাঁচবো ততদিন মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো।

টাকার চেয়ে মানুষের ভালোবাসাই আমার কাছে বড় সম্পদ। কোনো রোগীকে সুস্থ করে তুলতে পারলেই আমি খুশি। একজন রোগী কারও না কারও সন্তান, কারও বাবা-মা, কারও বোন। একজন রোগীকে নিজের বাবা-মা, ভাই-বোন বা সন্তানের মত গুরুত্ব দিয়ে সেবা দিতে হবে। তাদের নিয়ে পরিবারের অনেক স্বপ্ন। কোনো রোগে আক্রান্ত হলে সেই স্বপ্নগুলো এলোমেলো হয়। আবার যখন সুস্থ হয়ে ওঠে তখন তাদের মুখে হাসি ফোটে।”

চেম্বার এবং দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে মেডিসিন, শিশু, গাইনী ও চক্ষু বিভাগের ডাক্তারগণ যথাক্রমে ডা: ইকবাল হোসেন, ডা: এম এ মুনীম, ডা: আব্দুল বাতেন, ডা: ফাতেমাতুজ তুষ্টি, ডা: ফাহমিদা পারভীন, ডা: আখি আক্তার, ডা: দিপুল পাল ও ডা: সুমন দেবনাথ উপস্থিত থেকে স্বাস্থ্য সেবা প্রদান করেন।

এ উদ্যোগের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ যুবমৈত্রীর শ্রীমঙ্গল উপজেলা শাখা, ল্যাবএইড ফারমাসিউটিক্যাল লিমিটেড, অরিষ্ট আই ভিশন, রেনাটা ফার্মাসিউটিক্যাল লিমিটেড, নিউ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও যুক্তরাজ্য প্রবাসী মো: বুলবুল আহমেদ।

উদ্যোক্তাদের পক্ষ থেকে করোনাকালীন মহামারীর সময়ে সকলকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধানের ব্যবস্থা রাখা হয়। স্বাস্থ্য সেবা প্রদান করার ক্ষেত্রে মাস্ক ব্যবহার নিশ্চিত করা হয়। সিরিয়ালের জন্য যোগাযোগ : ০১৭১৫-৯৮৬১৯৪ এবং ক্যাম্প ও ঔষধ বিতরণ সংক্রান্ত সার্বিক যোগাযোগ : ০১৭৪০০৫৬২০, ০১৭৩৮০৪৩৩০৯।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews