কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধ : মাছ ও গাছ নিধন কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধ : মাছ ও গাছ নিধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখার করমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়-প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ কুলাউড়ায় আল-হেলাল হেল্প এসোসিয়েশনের উদ্যোগে স্বেচ্ছাসেবীদের মিলনমেলা কমলগঞ্জে “কুরুখ ভাষার বর্ণমালা ও অভিধান” বিষয়ক আলোচনা কুলাউড়ায় শিশুর মানসিক ও শারীরিক নির্যাতন প্রতিরোধ বিষয়ক সেমিনার  বড়লেখায় উচ্চশিক্ষা ও মাদকাসক্তি প্রতিরোধ বিষয়ক সেমিনার জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার অভিযোজন পদ্ধতি বাস্তবায়ন করছে-পরিবেশমন্ত্রী হাকালুকির চাতলা বিলে ফিসিং-ইজারার তথ্য দিতে আর.ডি.সি’র গড়িমসি! বড়লেখা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এনাম, সম্পাদক অজয় দোয়ারাবাজারে ৯ম শ্রেণির ছাত্রীর লাশ উদ্ধার বড়লেখায় ২০ মোটরসাইকেল আরোহীকে ১০ হাজার টাকা জরিমানা
বেকারি ভাড়া দেয়া হবে
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরে সম্পূর্ন চালু অবস্থায় একটি বড় বেকারি (৬ হাজার স্কয়ার ফুট) ভাড়া দেয়া হবে। গ্যাস, বিদ্যুৎসংযোগ, ওভেন ও তান্দুরি আছে।
যোগাযোগ- ০১৮১৯৯৭৮৫৫৫

কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধ : মাছ ও গাছ নিধন

  • সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

মো: বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর ::

কুুড়িগ্রাম জেলার সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের (আবিরের ভিটা) আঃ হাকিম মিয়ার বাড়ির সামনে পুকুরে কীটনাশক (বিষ) দিয়ে প্রায় ৩লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলে ও ৪শতাধিক ইউক্যালিপটাস, জাম, আমগাছ ও শতাধিক সুপারির চারা ভেঙ্গে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৪ জানুয়ারি) আনুমানিক রাত আড়াইটায় আঃ হাকিম মিয়ার বাড়ীর পাশে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, আঃ হাকিম মিয়া এর সাথে একই গ্রামের আব্বাস ও লালচাঁদ এর সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে ৪/৫ বার শালিস বৈঠকের মাধ্যমে মীমাংসা করলেও মানতেছে না আব্বাস ও লালচাঁদের পক্ষের লোকজন।

ঘটনার দিন একই গ্রামের আব্বাস, লালচাঁদ ও তার সহযোগীরা রাতের আধারে আঃ হাকিম মিয়ার বাড়ীর সামনের পুকুরে কীটনাশক (বিষ) দিয়ে প্রায় ৩লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলে ও ৪শতাধিক ইউক্যালিপটাস, জাম, আমগাছ ও শতাধিক সুপারির চারা ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে আঃ হাকিম মিয়া জানান, আমার ক্রয় কৃত জমিতে পুকুর দিয়ে দীর্ঘদিন যাবত মাছ চাষ করতেছি ও গাছপালাসহ বিভিন্ন ফসল আবাদ করতেছি। পার্শ্ববর্তী আব্বাস ও লালচাঁদ গংরা শালিস বৈঠক অমান্য করে বারবার আমার বিভিন্ন ক্ষতি করে আচ্ছে।

একই গ্রামের মফিজুল (৪৭) ও জোবেদা (৪২) জানান, কয়দিন আগে হাইবুল, মনছের সহ কয় জন আসি কয় তোমার বাড়ি/ গাছ ফুকে উরে দিব। হামরা গরীব মানুষ বলে এর বিচার কি পাবো না ?

বিষয়টি নিয়ে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইদুল ইসলাম জানান, এর আগে কয়েক বার শালিসে বসলে আব্বাস ও লালচাঁদ গংরা শালিস বৈঠক অমান্য করে। তাই আঃ হাকিম গংদের আইনি ব্যবস্থার জন্য বলা হয়েছে।

এ বিষয় কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ শাহরিয়ার জানান, থানায় অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
সুরমা ব্রিকস্, ঢুলিপাড়া (মৈশাজুরী) কুলাউড়া, মৌলভীবাজার।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews