কমলগঞ্জে ৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ কমলগঞ্জে ৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে জন্ম মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন কমলগঞ্জে ৪ সন্তানের জনকের রহস্যজনক মৃত্যু কমলগঞ্জে ৩ বন্ধুর মাদক সেবন নিয়ে তুলকালাম : আটক ৩ স্থলবন্দর হচ্ছে কুলাউড়ার চাতলাপুর স্থল শুল্ক স্টেশন বড়লেখার সুড়িকান্দি কওমি মাদ্রাসায় যুক্তরাজ্য প্রবাসী মারুফের কম্পিউটার দান কমলগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সুবিধাবঞ্চিতদের মাঝে বস্ত্র বিতরণ কুলাউড়ায় বিদ্যালয় ফটকে দূর্ঘটনার ১৪ দিন পর দপ্তরির মৃত্যু সাবেক এমপি এম নাসের রহমানের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন কুলাউড়া চারুহাট চিত্রাংকন একাডেমির রাতুলের জাতীয় পর্যায়ে সাফল্য বড়লেখায় মহাঅষ্টমীতে পরিবেশমন্ত্রীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শণ

কমলগঞ্জে ৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ

  • বুধবার, ২৪ মার্চ, ২০২১

কমলগঞ্জ প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জে গুড নেইবারস বাংলাদেশ কর্তৃক শিক্ষার্থীদের মধ্যে ৩ হাজার সোলার লাইট বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশ এর কার্যালয়ে প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ এর সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদমপুর ইউপি সদস্য কে. মনিন্দ্র কুমার সিংহ, সাংবাদিক এম এ হামিদ, পিন্টু দেবনাথ, নাঈম আলী, একেবাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহসহ গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি’র কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আন্তর্জাতিক বেসরকারি সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি’র আয়োজনে পাহাড়ী ও বন এলাকার ১৯টি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ করা হয়েছে।

প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ বলেন, গুড নেইবারস বাংলাদেশ শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যের উন্নতির জন্য এবং তাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করছে। কারণ আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। তাদেরকে অধিকার ও মূল্যায়ন করতে হবে। তিনি আরো বলেন, আদমপুর ইউনিয়নের ১৯টি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহের ৩ হাজার শিক্ষার্থীরা বিদ্যুৎ চলে গেলেও অন্ধকারে সোলার লাইট জ্বালিয়ে লেখাপড়া করতে পারবে। এই লাইটগুলো সরাসরি কুরিয়ার স্যামসং কোম্পানি থেকে আনানো। সৌর থেকে চার্জ হয়। যা ৭ ঘন্টা পর্যন্ত থাকে।

প্রথম দিন গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি’র একে বাংলা স্কুলের ১০০ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয় এবং আলো জ্বলার নিয়ম দেখানো হয়।

পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানেও সেগুলো বিতরন করা কবে। তিনি আরও বলেন, অল্প বৃষ্ঠিতে ও ঝড়ে পাহাড়ী এলাকায় বিদ্যুৎ চলে যায় একথা চিন্তা করে শিক্ষার্থীদের জন্য এ লাইটগুলোর ব্যবস্থা করা।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন বলেন, বৃষ্টির দিনে অল্প বৃষ্টি বা ঝড় হরে বিদ্যুৎ চলে যায়, এতে করে শিক্ষার্থীরা লেখাপড়া করতে সমস্যা হয়। এ লাইটগুলো তাদের খুবই উপকারে আসবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews