৫ এপ্রিল থেকে পুরো দেশে এক সপ্তাহের লকডাউন ৫ এপ্রিল থেকে পুরো দেশে এক সপ্তাহের লকডাউন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে জন্ম মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন কমলগঞ্জে ৪ সন্তানের জনকের রহস্যজনক মৃত্যু কমলগঞ্জে ৩ বন্ধুর মাদক সেবন নিয়ে তুলকালাম : আটক ৩ স্থলবন্দর হচ্ছে কুলাউড়ার চাতলাপুর স্থল শুল্ক স্টেশন বড়লেখার সুড়িকান্দি কওমি মাদ্রাসায় যুক্তরাজ্য প্রবাসী মারুফের কম্পিউটার দান কমলগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সুবিধাবঞ্চিতদের মাঝে বস্ত্র বিতরণ কুলাউড়ায় বিদ্যালয় ফটকে দূর্ঘটনার ১৪ দিন পর দপ্তরির মৃত্যু সাবেক এমপি এম নাসের রহমানের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন কুলাউড়া চারুহাট চিত্রাংকন একাডেমির রাতুলের জাতীয় পর্যায়ে সাফল্য বড়লেখায় মহাঅষ্টমীতে পরিবেশমন্ত্রীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শণ

৫ এপ্রিল থেকে পুরো দেশে এক সপ্তাহের লকডাউন

  • শনিবার, ৩ এপ্রিল, ২০২১

এইবেলা ডেস্ক ::

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের লকডাউনে যাচ্ছে পুরো দেশ।

আগামী ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, কোভিড-১৯ সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার ৫ এপ্রিল থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

দেশে লাগামহীন হারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রথমটির তুলনায় দ্বিতীয় ঢেউ তুলনামূলক ভয়াবহরূপে আবির্ভূত হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। গত কয়েক দিন ধরেই প্রতিদিন ছয় হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গতকাল শুক্রবার একদিনে শনাক্ত সাত হাজারের কাছাকাছি পৌঁছায়।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে বন্ধ করা হয়েছে দেশের বিভিন্ন স্থানের পর্যটন কেন্দ্র। বাতিল করা হচ্ছে হোটেল-মোটেলে আগাম নেয়া বুকিং। পাশাপাশি নতুন বুকিংও বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া কোথাও সন্ধ্যার পর জনগণের চলাচল সীমিত করা হয়েছে। আবার কোথাও ওষুধ এবং কাঁচামালের দোকান ও বাজার বাদে অন্য ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব নির্দেশনার প্রায় সবই স্থানীয় প্রশাসনের কাছ থেকে এসেছে। বৃহস্পতিবার থেকে এ নিষেধাজ্ঞা থাকবে মধ্য এপ্রিল পর্যন্ত।

প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করলে কঠোর আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও আছে। এর আগে গত বছর ২৬ মার্চ থেকে দেশের পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রথমে লকডাউনের আওতায় ছিল। পরে লকডাউন উঠে গেলেও অনেক প্রতিষ্ঠান প্রায় ৫ মাস বন্ধ ছিল।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews