আত্রাইয়ে সংযোগ সড়ক বিহীন সেতু : চলাচলে দূর্ভোগ চরমে আত্রাইয়ে সংযোগ সড়ক বিহীন সেতু : চলাচলে দূর্ভোগ চরমে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

আত্রাইয়ে সংযোগ সড়ক বিহীন সেতু : চলাচলে দূর্ভোগ চরমে

  • সোমবার, ১২ এপ্রিল, ২০২১
??????

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) :: নওগাঁর আত্রাইয়ে রতন ডারাখালের উপর দাঁড়িয়ে আছে সংযোগ সড়ক বিহীন একটি সেতু। সেতুটিরসংযোগ সড়ক না থাকায় বাঁশের চাটার সাঁকোর উপর দিয়ে পারাপার হতেহয়। সেতুটি পারাপার হতে চরম দূর্ভোগ পোহাতে হয় আশেপাশের হাজার হাজারো জনগণের। বছরের পর বছর ধরে এমন পরিস্থিতি চলতে থাকলেও যেনদেখার যেন কেও নেই।

জানা গেছে, উপজেলার সাহাগোলা ইউনিয়নেরতারাটিয়া ছোটডাঙ্গা বাজার সংলগ্ন রতন ডারা খালের উপর গত কয়েক বছর পূর্বে নির্মাণ করা হয় একটি সেতু। নির্মাণের কয়েক বছর পেরিয়ে গেলেও সেতুটির উভয় পার্শ্বে সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। স্থানীয়রা খালের উপর সেতুটিতে সংযোগ সড়ক হিসেবে বাঁশের চাটার সাঁকো বানিয়ে এর উপর দিয়ে পারাপার হয়।সংযোগ সড়ক না থাকায় সেতুটি পারাপারে উচলী কাশিমপুর, পার-কৃষ্টপুর, ঝনঝনিয়া, কালিগ্রাম, সুবর্ণকুন্ড, তারটিয়া, মির্জাপুর, মাগুড়াপাড়া, হাতিয়াপাড়া, চাপড়া, তারাটিয়া ছোটডাঙ্গা, তারাটিয়া বড়ডাঙ্গা, কয়সাসহ বিভিন্ন গ্রামের মানুষের চরম দূর্ভোগ পোহাতে হয়।

স্থানীয় ব্যবসায়ী মো. বেলাল হোসেন বলেন, সেতুটির সংযোগ সড়ক না থাকায় পারাপার হতে চরম দূর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে সাইকেল, মোটর সাইকেল ও মাল বোঝাই ভ্যান গাড়ী ঠেলা দিয়ে এর উপর দিয়ে পার করতে হয়। সংযোগ সড়কবিহীন সরু এই সেতুটি পারাপারে অনেক সময় দূঘটনার শিকার হতে হয়।

এ বিষয়ে ভবানীপুর জি.এস. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহাবুবুর রহমান বলেন, এই সেতুটি খুবই জনগুরুত্বপূর্ণ। সংযোগ সড়ক না থাকায়সেতুটি দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণের চলাচল করা খুবই কষ্টসাধ্য হয়ে পড়ে। অতি দ্রুত উক্ত সেতুটির সংযোগ সড়কনির্মাণ করা প্রয়োজন।
এ বিষয়ে সাহাগোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বাবু বলেন, বিষয়টি উর্ধ্বতন মহলকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ জনগণের দূর্ভোগের কথা বিবেচনা করে অতিদ্রুত বিষয়টি সমাধান করবেন এমটিই প্রত্যাশা করেন তিনি।

উপজেলা প্রকৌশলী মোঃ পারভেজ নেওয়াজ বলেন, ঝুঁকি নিয়ে গুরুত্বপূর্ণ এ সেতু দিয়ে প্রতিনিয়ত হাজারো জনগণ চলাফেরা করছে। এটি দ্রুত সমাধান করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews