1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরনের লক্ষ্যে সাংবাদিকদের প্রশিক্ষণ

  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

এইবেলা ডেস্ক ::

জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরনের লক্ষ্যে অনলাইনে সাংবাদিকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে তথ্য অধিকার আইনের প্রয়োগ ও অনুসন্ধানী সাংবাদিকতা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ সরকার কর্তৃক ২০১২ সালে গৃহীত রাষ্ট্রীয় জীবনের এবং রাষ্ট্র পরিচালনার সকল স্তরে সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও সততা নিশ্চিত করার কৌশলগত জাতীয় দলিল এর কার্যকারীতা ও প্রয়োগ বৃদ্ধি ও দূর্নীতিবিরোধী সাংবাদিকতা বৃদ্ধি করাও এর অন্যতম লক্ষ্য।

আজ  ১৫ এপ্রিল সকাল ১১টায় অনলাইন প্রশিক্ষণে বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার মৌলিক আদর্শসমূহের সহিত সংগতি রেখে, দুর্নীতি দমন ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে রাষ্ট্র ও সমাজের সকল পর্যায়ে নাগরিকের সম-অধিকার, সাম্য, আত্মমর্যাদা ও মানবাধিকার নিশ্চিত করা, সম্পদের সুষম বন্টন ও সুষম উন্নয়ন করা, এবং শাসন ব্যবস্থ্যায় স্বচ্ছতা ও জাবাবদিহিতা নিশ্চিত করা ইত্যাদি বিষয়ে কাজের সুযোগ তৈরি করার অভিপ্রায় ব্যক্ত করা হয়।

“সুজন-সুশাসনের জন্য নাগরিক” এর আয়োজনে এবং “দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ” ও এশিয়া ফাউন্ডেশনের সহযোগীতায় প্রশিক্ষণে অংশ নেন সুজন কেন্দ্রিয় সমন্বয়কারী দিলীপ সরকার, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, দৈনিক কালের কণ্ঠ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি বিশ্বজিৎপাল বাবু, দৈনিক নয়াদিগন্ত শায়েস্তাগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুর রকিব, দৈনিক খোলা কগজ লাখাই উপজেলা প্রতিনিধি মো. বাহার উদ্দিন, দৈনিক সময়েরবাণী হবিগঞ্জ প্রতিনিধি মীর দুলাল, দৈনিক জনতার বিবেক হবিগঞ্জ প্রতিনিধি মোতালিব তালুকদার দুলাল, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের মৌলভীবাজার জেলা প্রতিনিধি মো. আব্দুর রব, দৈনিক যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, দৈনিক সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, দৈনিক আমাদের অর্থনীতি প্রতিনিধি মো. কাওছার ইকবাল, হবিগঞ্জ জেলা সুজনরে সাধারণ সম্পাদক চৌধুরী মিসবাহুলবারী লিটন, মৌলভীবাজার জেলা সুজনের সাধারণ সম্পাদক জহর লাল দত্ত, ব্রাহ্মণবাড়িয়া জেলা সুজনের সমন্বয়কারী শামীম আহমেদ প্রকল্প প্রশিক্ষণ কর্মকর্তা সোহেল রানা, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের সুনামগঞ্জ জেলা ফ্যাসিলিটেটর মোঃ মাহবুব হোসেন, হিসাবরক্ষণ কর্মকর্তা কুদরত পাশা প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews