বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকান্ড : রহস্য উদ্ঘাটনে আরও একটি তদন্ত কমিটি বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকান্ড : রহস্য উদ্ঘাটনে আরও একটি তদন্ত কমিটি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকান্ড : রহস্য উদ্ঘাটনে আরও একটি তদন্ত কমিটি

  • বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

আব্দুর রব, বড়লেখা :

মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগ উত্তর (কাঠালতলী) ইউপি কার্যালয়ে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা তদন্তে গঠিত ৭ সদস্যের আরও একটি কমিটি তদন্ত কার্যক্রম শুরু করেছে। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ২৫ এপ্রিল জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকারের উপ-পরিচালক তানিয়া সুলতানাকে আহ্বায়ক করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীর, মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুণ পাশা, সিলেটের সহকারী বিস্ফোরক পরিদর্শক আলীম উদ্দিন, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কুলাউড়ার ব্যবস্থাপক আব্দুল ওহাব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুলাউড়ার উপ-সহকারী প্রকৌশলী আনসারুল কবীর শামীম এবং কমিটির সদস্য সচিব জেলা প্রশাসনের সহকারী কমিশনার (স্থানীয় সরকার শাখা) রুহুল আমীন। তদন্ত শেষে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকারের উপ-পরিচালক তানিয়া সুলতানাসহ কমিটির সদস্যরা ঘটনাস্থলে যান। এসময় তারা আগুনে পুড়ে যাওয়া ইউনিয়ন কার্যালয় ঘুরে দেখেন। পাশাপাশি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, ইউপি সচিব, মেম্বারগণসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত ২৫ এপ্রিল সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রহস্যজনক এ আগুনে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ৫টি কক্ষের আসবাবপত্র, ফাইলপত্র, কম্পিউটার সামগ্রীসহ যাবতীয় মালামাল পুড়ে যায়। এতে অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ওই দিন রাতে জেলা প্রশাসন থেকে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

পাশাপাশি জেলা প্রশাসকের নির্দেশনায় বড়লেখা ইউএনও মো. শামীম আল ইমরান সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরাকে আহ্বায়ক করে ৩ সদস্যের আরও একটি তদন্ত কমিটি গঠন করেন। উক্ত কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews