কুলাউড়া পৌরসভায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ওয়াটার প্লান্ট কুলাউড়া পৌরসভায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ওয়াটার প্লান্ট – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম :
করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ার কারণ : ডেলটা ভ্যারিয়েন্ট’ কমলগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রার্থনা সভা কমলগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ অর্থ প্রদান কমলগঞ্জে ইউপি সদস্যকে কুঁপিয়ে আহত করেছে দৃর্বত্তরা : এলাকাবাসীর মানববন্ধন কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পরিদর্শণ করলেন প্রটোকল অফিসার-২ রাজু বড়লেখায় সাবেক দুই ছাত্রদল নেতাকে সংবর্ধনা পাগলা মসজিদে করোনাকালেও মিলেছে ১২ বস্তা টাকা বিদেশি মুদ্রাসহ স্বর্ণ ও রৌপ্যালঙ্কার কুলাউড়ার বরমচালের বড়ছড়ার বালু হরিলুট বড়লেখায় ৯ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ শিল্পপতি আজম জে চৌধুরীর স্ত্রীর মৃত্যু

কুলাউড়া পৌরসভায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ওয়াটার প্লান্ট

  • শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১৯২ বার পড়া হয়েছে

এইবেলা, কুলাউড়া ::

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ওয়াটার প্লান্ট। শুধু তাই নয় পৌরসভার প্রধান সমস্যা যানজট ও জলবদ্ধতা নিরসনেও গ্রহণ করা হয়েছে কার্যকর উদ্যোগ। নির্বাচনের পর দায়িত্ব গ্রহণের মাত্র ৩ মাসের মাথায় পৌরসভায় গৃহিত কার্যক্রম নিয়ে মেয়র সিপার উদ্দিন আহমদ ০৬ মে বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করে এসব তথ্য তুলে ধারেন।

এছাড়া পৌরসভায় সেবা গ্রহিতারা যাতে হয়রানির শিকার না হয় তার জন্য গ্রহণ করেছেন ব্যতিক্রমি উদ্যোগ। সরাসরি সেবাগ্রহিতারা যাতে মেয়রকে তাদের অভিযোগ জানাতে পারেন, তার জন্য পৌরসভার দেয়ালে সাইন টানিয়ে তাতে মেয়রের নাম্বার লিখে দেয়া হয়েছে।

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মেয়র সিপার উদ্দিন আহমদ বলেন, তিনি নির্বাচনে উন্নয়ন পরিবর্তন ও পরিকল্পিত নিরাপদ নগরায়ন এই স্লোগান নিয়ে নির্বাচনে জয় লাভের পর গত ০৫ ফেব্রুয়ারি দায়িত্বভার গ্রহণের পর থেকে কাজ শুরু করেন। কিন্তু ৩ মাসে পিছিয়ে পড়া এই পৌরসভাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তারপরও পরিকল্পনামাফিক উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে চান। ২৪ কোটি টাকা ব্যয়ে ওয়াটার প্লান্টের কাজ ০৭ মে শুক্রবার থেকে শুরু হচ্ছে। তারই অংশ হিসেবে শহরে দুটি অত্যাধুনিক গণশৌচাগারের কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, প্রধানতম সমস্যা যানজট নিরসনে ৩টি বিকল্প সড়ক করা হবে। যার ফলে হালল্কা যানবাহনগুলো বিকল্প পথে চলাচল করবে। তাছাড়া শহরের সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডগুলো শহরের বাইরে নেয়া হবে। কমসময়ের মধ্যেএই দুটি পরিকল্পনা বাস্তবায়ন হলে যানজট সমস্যা অনেকাংশে কমে যাবে। তাছাড়া জলাবদ্ধতা নিরসনে পৌরসভার মধ্যদিয়ে গোগালিছড়া নদীটি খনন করে, সেই নদীর সাথে প্রতিটি ড্রেনের সংযোগ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

পৌরসভার সার্বিক উন্নয়নে মেয়র সিপার উদ্দিন সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা ও পরামর্শ চেয়ে বলেন, আমি দায়িত্ব গ্রহণ করেছি সাড়ে ৮ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে। বিগত ২৫ বছরে পৌরসভায় উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। শুধু গ্রেড পরিবর্তণ হয়েছে। পৌরসভায় যাতে কোন সেবাগ্রহিতা হয়রানির শিকার না হয় তার জন্য পৌরসভার দেয়ালে সতর্কীকরণ সাইন টানিয়ে মেয়রের ব্যক্তিগত নাম্বারটি সংযুক্ত করা হয়েছে।

মতবিনিময় সভায় কুলাউড়ায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews